সংখ্যালঘুদের উপর নিপিড়নের সব ঘটনাই পলিটিক্যাল: হিন্দু মহাজোটের মহাসচিব 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ১৭ ২০২১, ২০:৫৬

বাংলাদেশ হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ প্রামানিক বলেছেন স্থানীয় এমপি ও মেয়রের দন্দের পরিপ্রেক্ষিতে কুমিল্লার ঘটনাটি ঘটেছে। এইটা টোটালটাই পলিটিক্যাল।

তিনি বলেন যিনি বেনিফিটেড হতে চান এবং সামনের নির্বাচনের আগেই নিজের গ্রহণযোগ্যতা প্রমান করতে চান যে, সামনের নির্বাচনে আমাকে এমপি বানাতে হবে বা পজিশন দিতে হবে তার কারসাজিতেই এরকম ঘটেছে। এটা হচ্ছে ওইখানকার যারা তাদের বক্তব্য।

এটা স্থানীয় সংসদ সদস্যের ইন্ধনে হয়েছে কিনা? আরো স্পষ্ট করে জানতে চাইলে গোবিন্দ প্রামাণিক বলেন, এটা কুমিল্লার হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ এবং যারা আওয়ামিলীগের সাথে যুক্ত তারাই বলেছেন। তিনি এর সাথে আরো যুক্ত করে বলেন, আমরা ওখানে যারা পূজারি আছেন এমনকি মহিলাদেরকেও আমরা জিজ্ঞেস করেছি, এর সাথে কি টুপিওয়ালা হুজুর-টুজুর বা যাদেরকে আমরা মৌলবাদী গোষ্ঠী হিসেবে চিহ্নিত করে থাকি তারা যুক্ত আছে কিনা? তারা বলেছেন, না।

তিনি বলেন, এর আগে যশোরের অভয়নগরেও আমরা দেখেছি সরকার দলীয় দুইজন এমপির দ্বন্দ্বের বলি হয়েছেন সংখ্যালঘুরা। সুনামগঞ্জের শাল্লায় এবং নাসিরনগরেও আমরা দেখেছি কেউ গেইন হতে চেয়েছে এসব ঘটনায়।

সম্প্রতি অনলাইন ভিত্তিক টকশো প্লাটফর্ম ‘ফেইস দ্যা পিপলস’ এর এক টকশো আলোচনায় অংশ নিয়ে গোবিন্দ প্রামাণিক কুমিল্লার ঘটনা প্রসঙ্গে এসব কথা বলেন।