শেখ হাসিনার বিশাল বহর নিয়ে প্রশ্ন করতেই এনসিএন’র সাংবাদিকের উপর ক্ষমতাসীনদের হামলা

একুশে জার্নাল

একুশে জার্নাল

সেপ্টেম্বর ২৩ ২০২১, ১৮:৪৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১৪১ জনের বহর নিয়ে যুক্তরাষ্ট্রে আসা এবং বসার বেঞ্চ উদ্বোধন, বঙ্গবন্ধুর নামে গাছ লাগানো এসব নাম সর্বস্ব কর্মসূচী ছাড়া করোনার মধ্যে এই বিশাল বহর নিয়ে সফরের প্রাপ্তি কী-এনসিএন’র সাংবাদিক ফরিদ আলমের করা এমন প্রশ্নে তেলেবেগুনে জ্বলে উঠে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা। শারীরিকভাবে হামলার শিকার হন সাহসী এই বাংলাদেশী সাংবাদিক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরের উপর বুধবার নিউইয়র্কের কুইন্স প্যালেসে সাংবাদিক সম্মেলন আহ্বান করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এমপি এবং দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি বিপ্লব বড়ুয়া।

সংবাদ সম্মেলনে এনসিএন’র মাইক্রোফোন দেখেই নেতিবাচক প্রতিক্রিয়া ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সফরসঙ্গী। একপর্যায়ে সেখানে উপস্থিত কয়েকজন নেতা তেড়ে আসে সাংবাদিক ফরিদ আলমের প্রতি। চালায় নির্মম অতর্কিত হামলা।

উপস্থিত অন্য সাংবাদিকরা এসময় মানববর্ম রচনা করে তাকে বাঁচানোর চেষ্টা করেন। গণতন্ত্রের পাদপীঠ যুক্তরাষ্ট্রে এসেও টুটি চেপে ধরতে চাচ্ছে বাংলাদেশের কর্তৃত্ববাদী এই শাসক গোষ্ঠি বলে মন্তব্য করেছেন এনসিএন কর্তৃপক্ষ।

এনসিএন এর ফেসবুক পেজ থেকে জানা যায়, গুরুতর অসুস্থ হয়ে এনসিএনের নির্বাহী সম্পাদক ফরিদ আলম হাসপাতালে ভর্তি৷ হামলাকারীদের বিরদ্ধে আইনী পদক্ষেপ নিচ্ছে এনসিএন কর্তৃপক্ষ৷