শীর্ষ আলেমদের নিকট জামিয়া রাহমানিয়ার দায়িত্ব হস্তান্তর

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ১৯ ২০২১, ১০:৪৩

শীর্ষ আলেমদের নিকট জামিয়া রাহমানিয়ার দায়িত্ব হস্তান্তর করা হবে বলে প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল মাওলানা মাহফুজুল হক এক বিবৃতিতে জানিয়েছেন।

তিনি বলেন, এদেশের সর্বজন শ্রদ্ধেয় আলেমেদ্বীন শাইখুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী দ্বীনি বিদ্যাপিঠ জামিয়া রাহমানিয়া আরাবিয়ায় সাম্প্রতিক সময়ে অস্থিরতা তৈরি হয়েছে।

এই সংকট নিরসনে উলামায়ে কেরাম চেষ্টা করছেন। এরই প্রেক্ষিতে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের কাছে এই বার্তা দিয়েছেন, আমরা যেন আমাদের মাদরাসার চাবি আল হাইআতুল উলয়ার সম্মানিত চেয়ারম্যান, বেফাকুল মাদারিসিল আরাবিয়ার সভাপতি আল্লামা মাহমুদুল হাসান সাহেব দা. বা. এর কাছে অর্পণ করি।

তিনি বলেন, যদিও আমাদের কাছে নিয়মতান্ত্রিকভাবে কোনো নোটিশ আসেনি। কিন্তু সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশনায় আল হাই আতুল উলয়ার সম্মানিত চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসান সাহেব এর কাছে জামিয়া রাহমানিয়া এর চাবি হস্তান্তর করছি।

তিনি এদেশের সমস্ত কওমি মাদ্রাসাসমূহের প্রধান অভিভাবক। জামিয়া রাহমানিয়া এর এই সংকট নিরসনে শীর্ষ উলামায়ে কেরাম এর সাথে পরামর্শ করে তিনি উত্তম ফয়সালা করবেন বলে আমরা আশা করি।

তিনি আরও বলেন, দেশ বিদেশে ছড়িয়ে থাকা শাইখুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. এর ভক্তবৃন্দ, জামিয়া রাহমানিয়া আরাবিয়া এর ছাত্র-শিক্ষক এবং সংশ্লিষ্ট সকল ব্যক্তিবর্গ, প্রাক্তন ফুজালা ও শুভাকাঙ্ক্ষীবৃন্দ সকলের কাছে আহবান থাকবে- আপনারা ধৈর্য ধারণ করুন। এবং মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে সবাই মিলে দোয়া করুন, তিনি যেন এমন একটি ফায়সালার ব্যবস্থা করেন যা সকলের জন্য কল্যাণকর হয়।

শীর্ষ আলেমদের নিকট জামিয়া রাহমানিয়ার দায়িত্ব হস্তান্তর