শাবি শিক্ষকের জন্য ফেনসিডিল সরবরাহকারী দুই যুবক আটক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ২৫ ২০২২, ০০:২৩

উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাস উত্তাল। আন্দোলনের ১১ তম দিনের (সোমবার) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ‘সিকিউরিটি চেকিং’ বসিয়েছেন আন্দোলনকারীরা।

তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, পুলিশ ও সাংবাদিকের বাইরে বহিরাগত কাউকে ক্যাম্পাসে ঢুকতে দিচ্ছেন না। সেই চেকিং পয়েন্টে মাদকদ্রব্যসহ ধরা খেয়েছেন এক যুবক। তিনি শাবির গেস্ট হাউসে পার্ট-টাইম সিকিউরিটি গার্ড হিসেবে চাকরি করেন বলে জানিয়েছেন। পরে তার সহযোগী আরেকজনকে আটক করা হয়েছে।

সোমবার (২৪ জানুয়ারি) রাত ১১টার দিকে জাহিদুর রহমান নামের এক সিকিরিটি গার্ডকে শাবির প্রধান ফটকে একটি ওষুধের মোড়কের ভিতরে ফেনসিডিলের বোতলসহ ধরেন শিক্ষার্থীরা। এসময় জাহিদুর তাদের জানান, এক শিক্ষক অসুস্থতার কথা বলে ওষুধ নিয়ে আসতে বলেছে তাকে। কিন্তু ওই শিক্ষকের নাম তিনি জানেন না।

পরে ছবি দেখে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মাজহারুল মজুমদারকে চিহ্নিত করে বলেন, তিনিই জাহিদুরকে ওষুধ নিয়ে আসার কথা বলেছিলেন।

সাংবাদিকদের উপস্থিতিতে শিক্ষার্থীদের জিজ্ঞাসাবাদের মুখে সিকিউরিটি গার্ড জানান, রাত ১১টার দিকে তিনি ক্যাম্পাসে আসলে ওই শিক্ষকের দেখানো এক লোক জাহিদুরের কাছে একটি ওষুধের বক্স দেন। সেই বক্সের ভেতর একটি ফেনসিডিলের বোতল ছিলো। কিন্তু ফেনসিডিলের বিষয়ে তিনি জানতেন না। সেই প্যাকেটসহ চেকিং পয়েন্টে আন্দোলরত শিক্ষার্থীদের হাতে ধরা খান জাহিদ। তিনি যমুনা নামক একটি সিকিউরিটে কোম্পানির অধীনে চাকরি করেন বলে জানান। আটকের সময় তার কাছে একটি আইডি কার্ডও পাওয়া যায়।

পরে রাত সাড়ে ১১টার দিকে শিক্ষার্থীরা জাহিদুরকে পুলিশের হাতে তুলে দেন। এসময় জাহিদুর দেখিয়ে দিলে তার সহযোগী আরেক যুবককে আটক করে পুলিশ। তবে তাৎক্ষণিকভাবে ওই যুবকের নাম ঠিকানা পাওয়া যায়নি।

ফেনসিডিলসহ দুই যুবকের আটকের বিষয়টি সিলেটভিউ-কে নিশ্চিত করেন সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ পিপিএম।

তিনি বলেন, আটক একজনের নাম জাহিদুর। অপরজনের নাম এখনও পাওয়া যায়নি। জাহিদুর একটি বোতলসহ ক্যাম্পাসের মূল ফটকের কাছে শিক্ষার্থীদের হাতে ধরা খান। পরে আমরা তাকে উদ্ধার করি এবং তার দেখানো আরেকজনকে আটক করি। আমরা বিষয়টি তদন্ত করে দেখবো।