কুরআন অবমাননার প্রতিবাদে ফেসবুক পোস্ট দিয়ে বহিষ্কার হলেন ছাত্রলীগ নেতা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ১৭ ২০২১, ২১:৩৯

ফেসবুকে কোরআন অবমাননার প্রতিবাদে দেয়া পোস্টকে সাম্প্রদায়িক উস্কানিমূলক পোস্ট আখ্যা দিয়ে শরীয়তপুর সদর উপজেলা ছাত্রলীগের ধর্মবিষয়ক সম্পাদক শহীদুল ইসলাম ঢালী-কে পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

কুমিল্লায় পূজামণ্ডপে কুরআন অবমাননার ঘটনার প্রতিবাদে তিনি লিখেন—

আমি, মাননীয় প্রধানমন্ত্রী,,বাংলাদেশ সরকার, শেখ হাসিনার কাছে,,, আরজি রাখছি,, আজ বাংলাদেশের অনন্য তম একটি কুমিল্লা জেলা,, যেখানে মুসলমান ধর্মের উপর একি কান্ড হলো,, মহান আল্লাহ পাকের, তার নিজের হাতে গড়া পৃথিবীর সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি বই,,, তার নাম কুরআন শরীফ,, সেই কুরআন শরীফ কে অবমাননা করা হলো কুমিল্লা জেলার হিন্দু ধর্মের লোক,,, আমি একজন মুসলমান হয়ে জন্ম নিয়েছি, আর আপনি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুসলমান হয়ে জন্ম নিয়েছেন,, আপনার কাছে আমার অনুরোধ রইলো,, যে এই খারাপ কাজ করলো তার ফাঁসি হোক, তা না হলে,,, বাংলাদেশের মানুষের ঘরে চুরি পরে বসে থাকতে হবে।মহান আল্লাহ আপনি নিজেই বিচার করেন।

শরীয়তপুর সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বহিষ্কারের তথ্য জানানো হয়।

এদিকে শহীদুল ইসলাম বলেন, মুসলমান হিসেবে কোরআন অবমাননার প্রতিবাদ করবই। আমি মনে করি, সঠিক কাজটিই করেছি।

আজ রবিবার দুপুরে জেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক রাশেদুজ্জামান রাশেদ বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে জানান, সম্প্রতি কুমিল্লার পূজামণ্ডপে পবিত্র কোরআন অবমাননার অভিযোগ এনে দেশের বিভিন্ন স্থানে মন্দির ও বসতবাড়িতে হামলার ঘটনাকে কেন্দ্র করে শহীদুল ইসলাম ফেসবুকে সাম্প্রদায়িক উস্কানিমূলক পোস্ট দেন। বিষয়টি গত ১৪ অক্টোবর সবার নজরে আসে। এরপর দলীয় পদ থেকে তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়।