শরিয়তপুরে টিসিবির পণ্য অনিয়ম করে বিক্রির অভিযোগ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ০৯ ২০২১, ১১:১০

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) শরীয়তপুরের ভেদরগঞ্জ বাজারের মো. ফারুক হাওলাদার ডিলারশিপে অনিয়ম করে চাল বিক্রির অভিযোগ উঠেছে।

টিসিবির পণ্য বিক্রিতে অনিয়ম, কালোবাজারি করে মাত্র ৫ জনের নিকট ১০০কেজী চাল বিক্রির অভিযোগ প্রমাণিত করতে গত ১ আগষ্ট রোজ রবিবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করেন ভেদরগঞ্জ উপজেলা প্রশাসন।

এসময় ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জানাব তানভীর আল নাসিফ সাংবাদিকদের বলেন, আমরা গোপন সংবাদ পেয়ে তাত্ক্ষণিকভাবে ফারুক হাওলাদার বিরুদ্ধে অনিয়ম করে টিসিবির চাল বিক্রির যে অভিযোগ উঠেছে তা আমরা খতিয়ে দেখেছি এবং ক্রেতা ইকবাল হোসেনের বাসায় আমরা অভিযান চালিয়েছি। কিন্তু আমরা সেখানে কোন সরকারি বোস্তা পাইনি।

তবে টিসিবির চাল ক্রেতা ইকবাল হোসেন সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আমি একটি আইসক্রিমের ফ্যাক্ট্ররি চালাই সেখানে আমার অনেকগুলো লোক কাজ করে এবং আমার বাসায়ই খাওয়া দাওয়া করে, তাই আমি টিসিবির ডিলার ফারুক হাওলাদারের কাছথেকে গত ১ আগষ্ট ১০০কেজী চাল কিনেছিলাম। এবেপারে তদন্ত করতে আমার বাসায় ভেদরগঞ্জ উপজেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনী এসেছিলো আমি না বুঝে এই অনিয়মের সাথে যুক্ত হয়েছিলাম তাই তাদের কাছে ক্ষমা চেয়েছি।

এসময় ভেদরগঞ্জের সাধারণ মানুষ জানান, ফারুক হাওলাদার ভেদরগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আব্দুল মান্নান হাওলাদার এর আপন ছোট ভাই। তারা ক্ষমতার প্রভাব দেখিয়ে দীর্ঘ বছর যাবত জোরপূর্বক সাধারণ মানুষের সম্পত্তি আত্মসাত, টিসিবির পণ্য অনিয়ম করে বিক্রি ও দাঙ্গা হাঙ্গামা করে আসিতেছে। তাই ভেদরগঞ্জের সকল সাধারণ জনগণের দাবি টিসিবির ডিলার থেকে ফারুক হাওলাদারকে সরিয়ে অন্য যে কোন সৎ ও যোগ্য একজন ব্যাক্তিকে দেয়া হউক।

নয়তো সাধারণ খেটে খাওয়া মানুষগুলো দিন দিন প্রতারিত হবে বলে আমরা মনে করছি।