শতভাগ সুষ্ঠু নির্বাচন দাবি করেও জামানত হারালেন বিএনপি ও জামাত প্রার্থী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ১৮ ২০২১, ১২:৫৬

এম.এস আরমান,কোম্পানীগঞ্জ: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভা নির্বাচনে ৯টি কেন্দ্রের ফলাফলে শতভাগ সুষ্ঠু নির্বাচনেও জামানত হারালেন বিএনপি প্রার্থি সাবেক মেয়র কামাল উদ্দীন চৌধুরী ও জামাত সমর্থিত সতন্ত্র প্রার্থি মোশারফ হোসেন।

অন্নদিকে ১০ হাজার ৭৩৫ ভোট পেয়ে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন আলোচিত সমালোচিত বসুরহাট পৌরসভার সাবেক মেয়র, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রীর ছোট ভাই আবদুল কাদের মির্জা

গত (১৬জানুয়ারী) শনিবার সকাল ৮টা থেকে পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকাল ৪টায়। প্রথমবারের মত এই পৌরসভায় ইভিএমের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকে সারাদিন কেন্দ্রে ভোটারদের বিপুল উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে।

এসময় বিএনপি প্রার্থি কামাল উদ্দীন চৌধুরী ও জামাত প্রার্থি মোশারফ হোসেন একুশে জার্নাল প্রতিনিধিকে স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে সুষ্ঠ ভোট গ্রহণ হচ্ছে বলে নিজেদের বিজয়ের আশা প্রধান করলেও দিনশেষে জামানত হারানোর ঘোষনা মনে নিতে হয় উভয়কে।

অন্যদিকে জামানত হারানোর ঘোষনার সাথে সাথে ফেসবুকে “সুষ্ঠ নির্বাচনে ইভিএম এর মাধ্যমে সুক্ষ্ম কারচুপি” লিখে আক্ষেপ করে প্রতিবাদ জানান জামাত প্রার্থি মোশারফ হোসেন।

নির্বাচনে জয়ের পর আবদুল কাদের মির্জা ভোটারদের উপস্থিতি ও সার্বিক সহযোগিতায় ধন্যবাদ জানিয়ে বলেন,এ বিজয় আমার বিজয় নয়, এ বিজয় বসুরহাটের প্রত্যেক নাগরিকের বিজয়,এ বিজয় বসুরহাট পৌরসভার সকল ব্যবসায়ীদের বিজয়,এ বিজয় আওয়ামীলীগের বিজয় নয়, এ বিজয় আপনাদের ভালোবাসার বিজয়।

উল্লেখ্য,নির্বাচনে বিএনপি প্রার্থী কামাল উদ্দীন চৌধুরী পেয়েছেন ১ হাজার ৭৮০ ভোট।জামাত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেন পেয়েছে ১ হাজার ৩৭৮ ভোট। ওয়ার্ড কমিশনার বিজয়ীরা হচ্ছেন ১নং ওয়ার্ড সাইফুর রহমান সোহাগ হাজারী, ২নং ওয়ার্ড আবুল হোসেন আরজু, ৩নং ওয়ার্ড নূর হোসেন ফরহাদ, ৪নং ওয়ার্ড মাজহারুল হক তৌহিদ, ৫নং ওয়ার্ড হারুনুর রশিদ সাহেদ, ৬নং ওয়ার্ড জসিম উদ্দিন তালুকদার, ৭নং ওয়ার্ড মোঃ রাসেল,৮নং ওয়ার্ড নূর নবী সবুজ, ৯নং ওয়ার্ড এবিএম ছিদ্দিক। মহিলা কাউন্সিলর হিসেবে ১,২ ও ৩ সংরক্ষিত আসনে রওশন আরা মিলি, ৪,৫ ও ৬ সংরক্ষিত আসনে মাকসুদা আক্তার হ্যাপি, ৭,৮ ও ৯ সংরক্ষিত আসনে হাসিনা আক্তার বিউটি বিজয় লাভ করেন।