লক্ষ্মীপুরে মেঘনায় অভিযানে ২৫ হাজার মিটার কারেন্ট জালসহ ৫ জেলে আটক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ২৫ ২০২২, ১৬:০৬

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার মেঘনা নদীতে সোমবার সকালে অভিযান চালিয়ে ২৫ হাজার মিটার কারেন্ট জালসহ ৫ জেলেকে আটক করে মৎস্য বিভাগ, কোষ্টগার্ড ও জেলা প্রশাসন যৌত অভিযান চালায়। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার মো: সাদ্দাম হোসেন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটককৃত ৫ জেলেকে মোট ১১ হাজার জরিমানা আদায় ও জাল গুলো পুঁড়িয়ে বিনষ্ট করার নির্দেশ দেয়। অভিযানে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: সাদ্দাম হোসেন, জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম, কোষ্টগার্ড মজু চৌধুরী হাট শাখার কমান্ডার মো: ওয়ালী উল্যাহ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে জেলা মৎস্য কর্মকর্তা মো: আমিনুল ইসলাম জানান, মেঘনা নদীর করাতির হাট ও সাহেবের চর এলাকায় সোমবার সকাল থেকে দুপুর ২ টা পর্যন্ত অভিযান চালিয়ে ২৫ হাজার মিটার কারেন্ট জাল যার বাজার মূল্য আড়াই লাখ টাকা, ২৫টি টানা জাল, ১০টি চিংড়ি পোনার শিকারের মশারী জাল ও প্রায় ৮ হাজার চিংড়ি পোনাসহ ৫ জেলেকে আটক করা হয়।

এসময় অভিযানে থাকা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাদ্দাম হোসেন মৎস্য সংরক্ষণ আইনে আটক জেলেদের মোট ১১ হাজার টাকা জরিমানা আদায় করে এবং চিংড়ি পোনা গুলো নদীতে অবমুক্ত করার নির্দেশ দেয়। অবৈধ কারেন্ট জালসহ অন্যান্য জাল গুলো মজু চৌধুরী হাট কোষ্টগার্ড অফিসের সামনে প্রকাশ্যে পুঁড়িয়ে বিনষ্ট করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। উল্লেখ যে, লক্ষ্মীপুরের মেঘনা মার্চ-এপ্রিল ২ মাস ইলিশসহ সব ধরনের মাছ ধরা নিষেধাজ্ঞা রয়েছে।