লংগদু বায়তুশ শরফে শিক্ষার্থীদের কোরবানী মাসায়েল বিষয়ক বিতর্ক সভা অনুষ্ঠিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ০৬ ২০১৯, ১৯:২৭

ইমাম হোসাইন কুতুবী

আজ ০৬ আগষ্ট ১৯, মঙ্গলবার , সকাল ১০ঘটিকার সময় লংগদু উপজেলাধীন বায়তুশ শরফ জব্বারিয়া আদর্শ দাখিল মাদরাসা মিলনায়তনে শিক্ষার্থীদের নিয়ে “ কোররবানী” বিষয়ে এক শিক্ষামুলক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের ১ম পর্বে কোরবনীর ফজিলত, তাৎপর্য ও আমল বিষয়ে বক্তব্য প্রদান এবং ২য় পর্বে কুরবানীর মাসলামাসায়েল নিয়ে শিক্ষার্থীদের ২ দলের মধ্যে বিতর্ক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উভয় পর্বে প্রধান মেহমান উপস্থিত হয়েছেন, বায়তুশ শরফ কেন্দ্রীয় জামে মসজিদের খতিব , আলহাজ্ব হযরত মাওলানা নুরুল ইসলাম ( নাজেম) ছাহেব মা. জি. আ. ।

সভাপতিত্ব করেন, গাঁথাছড়া বায়তুশ শরফ কমেপ্লেক্সের সুপারিনটেনডেন্ট অঅলহাজ্ব হযরত মাওলানা হাফেজ ফোরকান আহমদ ছাহেব।

বায়তুশ শরফ জামে মসজিদের খতিব মাওলানা আমিনুর রশিদের উপস্থাপনা ও পরিচালনায় উক্ত অনুষ্ঠানে বিচারকের দায়িত্ব পালন করেন সহ-সুপার মাওলানা ইলিয়াছ, মাওলানা হাফেজ ইলিয়াছ, মাওলানা আবু সাঈদ, মাষ্টার মোহাম্মদ আলী।

শিক্ষার্থীদের মধ্যে বক্তব্যে অংশ গ্রহন করে: মুহাম্মদ মিযানুর রহমান-১০ম, তাহমিনা সুলতানা শাহরিন-১০ম, ওসমান গনী-৯ম, জাহিদুল ইসলাম-৮ম, মুহাম্মদ আলী-৭ম, খাইরুল ইসলাম-৭ম।

তিতর্ক অনুষ্ঠানে অংশ গ্রহন করে মুহাম্মদ মিযানুর রহমান-১০ম নেতৃত্বে (ক) দল এবং শাহাব উদ্দিন -১০ম নেতৃত্বে (খ) দল অংশ গ্রহন করে (খ) দল বিজয়ী হয়েছে।

অনষ্ঠানের শেষে শ্রদ্ধেয় প্রধান অতিথি বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এবং সকলে উদ্দেশ্যে উপদেশমুলক বক্ত্য প্রদান করেন।