রিজেন্টের মালিক সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ২৮ ২০২০, ১৮:৩৩

রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনের একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় দেন।

রায় ঘোষণার আগে সাহেদকে আদালতে হাজির করা হয়। এ মামলায় ১৪ সাক্ষীর মধ্যে ১১ জন আদালতে সাক্ষ্য দেন। এর আগে গত ১৬ সেপ্টেম্বর আত্মপক্ষ সমর্থন করে নিজেকে নির্দোষ দাবি করেন সাহেদ। তবে রাষ্ট্রপক্ষ তার সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন দাবি করেন।

গত ৬ জুলাই সাহেদের রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় র‌্যাব অভিযান চালায়। এরপর তার নানা অনিয়মের তথ্য উঠে আসে। পরে পালিয়ে যান সাহেদ। গত ১৫ জুলাই তাকে সাতক্ষীরা গ্রেফতার করে র‌্যাব। পরে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয় তাকে।

গত ১৬ জুলাই সাহেদকে ১০ দিনের রিমান্ডে নেয়া হয়। ১৯ জুলাই তাকে নিয়ে উত্তরার বাসায় অভিযান চালিয়ে সাহেদের নিজস্ব প্রাইভেটকার থেকে পাঁচ বোতল বিদেশি মদ, ১০ বোতল ফেনসিডিল, একটি পিস্তল ও গুলি উদ্ধার করে ডিবি পুলিশ। এরপর অস্ত্র ও মাদক নিয়ন্ত্রণ আইনে উত্তরা পশ্চিম থানায় দুটি মামলা করা হয়।

গত ৩০ জুলাই আদালতে সাহেদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়। ২৭ আগস্ট তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। পরে গত ২০ সেপ্টেম্বর যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য ২৮ সেপ্টেম্বর দিন ধার্য করেন আদালত।