রাজধানীতে সন্দেহভাজন আনসার আল-ইসলাম সদস্য গ্রেফতার

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ১৮ ২০১৮, ১২:০৫

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে দেশে অস্থিতিশীল পরিস্থিতি এবং রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড সাধনের জন্য সংগঠিত হচ্ছিল আনসার আল-ইসলামের একটি দল

রাজধানী থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল-ইসলাম (পূর্বতন আনসারুল্লাহ বাংলা টিম)-এর এক সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। মঙ্গলবার (১৮ ডিসেম্বর) রাজধানীর ভাটারার সায়েদনগর এলাকা থেকে মো. বোরহান উদ্দিন ওরফে প্রিন্স (৩২) নামের ওই সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করা হয়। সে আনসার আল-ইসলামের একজন সক্রিয় সদস্য বলে জানিয়েছে র‍্যাব।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে দেশে অস্থিতিশীল পরিস্থিতি এবং রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড সাধনের জন্য সংগঠিত হচ্ছিল আনসার আল-ইসলামের একটি দল। এমন তথ্যের ভিত্তিতে অনুসন্ধান চালিয়ে ঢাকার কদমতলী এলাকা থেকে গত ২৬ নভেম্বর সংগঠনটির প্রশিক্ষক ইউনুছ ওরফে আব্দুল্লাহ এবং গত ১২ ডিসেম্বর দক্ষিণ কেরাণীগঞ্জ থেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠনটির সক্রিয় সদস্য আব্দুল ওহাব ওরফে মুস্তাফিজুর ওরফে হাদিদকে গ্রেফতার করে র‍্যাব-৩।

জিজ্ঞাসাবাদে তারা র‍্যাবের কাছে অপর সক্রিয় সদস্য বোরহান উদ্দিনের কর্মকাণ্ড এবং অবস্থান সম্পর্কে তথ্য দেয়।

র‍্যাব আরও জানায়, ভাটারা এলাকায় তিনটি পৃথক অভিযান চালিয়ে মঙ্গলবার দুটি মোবাইল ফোন সহ গ্রেফতার করা হয় প্রিন্সকে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ২০০৮ সাল থেকে রাজধানীর বাড্ডা কেন্দ্রিক উগ্রবাদী সংগঠন ‘জামায়েতুল মুসলিমিন’ এর সাথে জড়িত থাকার কথা জানিয়েছে। ২০১০ সালে জসিম উদ্দিন রহমানীর শিষ্যত্ব গ্রহন করে আনসার আল-ইসলামে যোগ দেয় প্রিন্স। ২০১৩ সালে জসিম উদ্দিন গ্রেফতার হওয়ার পর সে গোপনে সংগঠনের কাজ পরিচালনা করত। পরে প্রিন্সকে আনসার আল-ইসলামের জুরাইন এলাকার দায়িত্ব দেওয়া হয়।