রংপুরে শতাব্দীর সর্বোচ্চ বন্যা: বানভাসিদের মানবিক সাহায্য প্রদান

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ০১ ২০২০, ২৩:৩৩

রংপুরে বানভাসিদের মানবিক সাহায্য দিয়েছে ওয়েলফেয়ার অর্গানাইজেশন অফ বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক, রংপুর: 
গত ১০০ বছরের মধ্যে সর্বোচ্চ বন্যার কবলে পড়েছে রংপুরবাসী। তিস্তা,ধরলা,ব্রহ্মপুত্র দুধকুমার সহ রংপুর অঞ্চলের নদ-নদী গুলোতে বিপদসীমার উপর দিয়ে পানি বৃদ্ধির ফলে প্লাবিত হয়েছে রংপুরের বিভিন্ন নিম্নাঞ্চল।তাদের বাড়ির উঠানে এখন কোমরপানি।পানিবন্দী হয়ে মানবেতর জীবনযাপন করছে কয়েকটি উপজেলার হাজারো মানুষ।
এদিকে বন্যাকবলিত পানিবন্দী মানুষদের ত্রান দিয়েছে ওয়েলফেয়ার ফাউন্ডেশন অফ বাংলাদেশ(ডব্লিউএফবি) নামের একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন। দুপুরে গঙ্গাচড়া উপজেলার মহিপুরে কছির উদ্দিন হাই স্কুল মাঠে বন্যায় ক্ষতিগ্রস্ত ৩৫০ পরিবারদের মাঝে ৩য় ধাপে ত্রাণ বিতরণ করা হয়। এসময় প্রত্যেকটি পরিবারকে চাল ১০ কেজি,আলু ২ কেজি,চিড়া ১ কেজি,ডাল ১ কেজি,চিনি ১ কেজি ও ১ লিটার করে সয়াবিন তেল বিতরণ করা হয়।
ত্রাণ কার্যক্রমে উপস্থিত ছিলেন,এমসি গ্রুপের প্রজেক্ট ম্যানেজার জনাব দেলওয়ার হোসাইন, এম সি গ্রুপের রংপুর বিভাগীয় সমন্নয়ক আলহাজ্ব মাও. মো: নজরুল ইসলাম সিদ্দীকী, ওয়েলফেয়ার ফাউন্ডেশন অফ বাংলাদেশের চেয়ারম্যান মো. সাজেদুর রহমান সিদ্দীকী রেদওয়ান, কছির উদ্দিন হাই স্কুলের প্রধান শিক্ষক ও স্থানীয় স্বেচ্ছাসেবক।
এসময় সংগঠনটির চেয়ারম্যান সাজেদুর রহমান সিদ্দিকী রেদওয়ান বলেন,ইতোমধ্যে কয়েকদফা বন্যা ও নদীভাঙনের কবলে পড়ে সর্বশান্ত হয়েছে রংপুর অঞ্চলের অনেক মানুষ।সর্বশেষ এই বন্যায় বাস্থুহারা হয়ে মানবেতর জীবনযাপন করছে হাজারো মানুষ।এই মুহুর্তে সাধ্য অনুযায়ী দফায় দফায় শুকনো খাবার সহ ত্রান তৎপরতা চালাচ্ছি এবং এটি চলমান থাকবে।এই বিপর্যয়ে বানভাসীদের পাশে সমাজের বিত্তবানদের দাড়ানোর আহবান জানান তিনি।