রংপুরে ধর্ষণের আসামির ফাঁসির আদেশ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ০৭ ২০২১, ১৫:৫৯

রংপুর প্রতিনিধি: রংপুরের পীরগজ্ঞ উপজেলার ওসমানপুর গ্রামে ৬ বছরের শিশুকে ধর্ষনের পর শ্বাস রোধ করে হত্যা এবং লাশ মাটি চাপা দিয়ে লাশ গুম করার অভিযোগে আসামী হিরু মিয়া ওরফে খোড়া হিরুকে দোষি সাব্যস্ত করে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক আলী আহাম্মেদ জনার্কীর্ন আদালতে আজ রোববার দুপুর ১ টায় এ রায় ঘোষনা করেন।

মামলার বিবরনে বলা হয়েছে, ২০১৪ সালের ১১ এপ্রিল দুপুর ১২ টা থেকে ২ টার মধ্যে রংপুরের পীরগজ্ঞ উপজেলার নন্দরামপুর ফতেপুর গ্রামের জহুরুল হকের ৬ বছরের শিশু কন্যাকে আসামী হিরু ওরফে খোড়া হিরু তার বাড়িতে নিয়ে গিয়ে ঘরের মধ্যে ধর্ষন করে। এরপর শ্বাস রোধ করে হত্যা করার পর লাশ তার ঘরের ভেতরেই মাটি খুড়ে পুতে রাখে। পরে নিহত শিশুর স্বজন ও এলাকাবাসি আসামী হিরুর বাড়িতে তার নিজের ঘর থেকে মাটি চাপা দেয়া অবস্থায় শিশুটির লাশ উদ্ধার করে পুলিশে খবর দেয়। পরে পীরগজ্ঞ থানা পুলিশ ঘটনা স্থলে এসে শিশুটির লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজের মর্গে পাঠায়। এ ঘটনায় নিহত শিশুর চাচা খলিলুর রহমান বাদী হয়ে পীরগজ্ঞ থানায় মামলা দায়ের করে। আসামী হিরু আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুল জবানবন্দি প্রদান করে শিশুটিকে হত্যা করে লাশ নিজের ঘরে মাটি চাপা দেবার কথা স্বীকার করে। বাদী পক্ষে আদালতে ১৯ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে বিজ্ঞ আদালত আসামী হিরুকে দোষি সাব্যস্ত করে ফাসির আদেশ প্রদান করেন। সেই সাথে এক লাখ টাকা জরিমানা করারও আদেশ দেন।

সরকার পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পিপি তাইজুর রহমান লাইজু এ্যাডভোকেট বলেন আসামীর বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতিত ভাবে প্রমানিত হওয়ায় এ রায় প্রদান করেছেন। এ রায়ে সন্তোষ প্রকাশ করেন শিশুটির পরিবার।