মৌলভীবাজার সরকারী টেকনিক্যালে অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীরা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ১৪ ২০১৯, ২০:৪৮

একুশে জার্নাল ডেস্ক: মৌলভীবাজারে সরকারী টেকনিক্যাল স্কুল ও কলেজে বহুবিধ অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রকৌশলী নুরুল হাকিম ও সিনিয়র ক্র্যাস্ট ইন্সট্রাক্টর (অটো) মোঃ নজরুল ইসলাম এর বিরুদ্ধে । আজ ১৪ সেপ্টেম্বর ক্ষুব্ধ শিক্ষার্থীরা তাদের অপসারন দাবী করে প্রতিষ্ঠানের সামনে বিভিন্ন প্রতিবাদী শ্লোগানসহ ঘণ্টাব্যাপি বিক্ষোভ করেছে।

উপস্থিত প্রশিক্ষণার্থীরা জানান-অধ্যক্ষ প্রকৌশলী নুরুল হাকিম ও সিনিয়র ক্র্যাস্ট ইন্সট্রাক্টর (অটো) মোঃ নজরুল ইসলাম স্যার কর্মস্থলে যোগদান এর পর থেকেই বিভিন্ন অনিয়ম ও দুুর্নীতির সাথে জড়িয়ে পড়েন।

সর্বশেষ সম্মানপূর্ণ সরকারী খরচে চার মাস ব্যাপি পেশাদার ড্রাইভিং লাইসেন্স প্রদানসহ “মোটর ড্রাইভিং উইথ বেসিক মেইনটেন্যান্স”প্রশিক্ষণ কোর্সের জন্য শিক্ষার্থীদের কাছ থেকে ফরম বাবত ২০০শত টাকা, জামানত হিসাবে ২৫০০ শত টাকা ও লাইসেন্স প্রদান হিসাবে ৩০০০ হাজার টাকা দেয়ার জন্য মৌখিক নির্দেশ প্রদান করেন। নাম প্রকাশ না করার শর্তে একাধিক শিক্ষার্থরা জানান-অধ্যক্ষ স্যার ও সিনিয়র ক্র্যাস্ট ইন্সট্রাক্টর (অটো) মোঃ নজরুল ইসলাম স্যার আমাদের কাছ থেকে নাইট গার্ডের কথা বলে ৫৫০ টাকা নেওয়া হয়, যে সকল গরীব শিক্ষার্থীরা টাকা দিতে পারেনা তাদেরকে পরীক্ষা দিতে দেওয়া হয় না। প্রাকটিক্যাল করানো হয় না, স্যারদের কোচিং বাণিজ্য, মসজিদের নাম করে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে ১০০ শত টাকা করে আদায়, সময়মত টিফিন না দেওয়া, হিসাবে অনিয়ম, ছাত্রদের দিয়ে ব্যক্তিগত কাজ করানোসহ বিভিন্ন অনিয়ম বিদ্যমান রয়েছে। সিনিয়র ক্র্যাস্ট ইন্সট্রাক্টর (অটো) মোঃ নজরুল ইসলাম সকল অভিযোগ অস্বীকার করে সাংবাদিকদের বলেন-অধ্যক্ষ স্যার ব্যক্তিগত কাজে বাহিরে চলে গেছেন। আপনি উনার সাথে কথা বললে বিস্তারিত জানতে পারবেন।

এ ব্যাপারে মুঠোফোনে যোগাযোগ করা হলে সাংবাদিক পরিচয় দিতে বিভিন্ন প্রভাবশালীদের নাম ব্যবহার করে উল্টো এ প্রতিবেদককে দেখে নেওয়া হুমকি প্রদান করেন।