মৌলভীবাজারে সচেতন আলেম সমাজের মতবিনিময় সভা অনুষ্ঠিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ২৫ ২০২১, ১৩:৫৩

আসন্ন মৌলভীবাজার পৌরসভা নির্বাচন ও আলেমসমাজ এর ভাবনা শীর্ষক মতবিনিময় সভা” অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ২৪ জানুয়ারী (রবিবার) মৌলভীবাজার জেলা পরিষদ মিলনায়তনে “সচেতন আলেমসমাজ মৌলভীবাজার” এর উদ্যোগে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলার প্রাচীনতম দ্বীনি শিক্ষা প্রতিষ্টান হেমায়াতুল ইসলাম গড়গাঁও টাইটেল মাদরাসার প্রিন্সিপাল আলহাজ্ব শায়খ কারী শামসুল হক সাহেবের সভাপতিত্বে ও হাফেজ মাওঃ মঈনুল হক চৌধুরী এর সঞ্চালনায় উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান আলহাজ্ব মিসবাহুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার পৌরসভার বর্তমান জননন্দিত মেয়র আলহাজ্ব ফজলুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন জেলার ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্টান জামেয়া দ্বীনিয়া মাদরাসা এর প্রতিষ্টাতা প্রন্সিপাল হযরত মাওঃ শায়েখ সৈয়দ মাসউদ আহমদ সাহেব।

বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজ সেবক জনাব আঃ মালিক তরফদার সুয়েব (ভি পি সুয়েব)।জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জনাব হাসান আহমদ জাবেদ।

বক্তব্য রাখেন শায়খুল হাদিস হযরত মাওলানা মুসলেহ উদ্দীন আমীরপুরী, শায়খুল হাদিস হযরত মাওলানা হোসাইন আহমদ বাহুবলী, মৌলভীবাজার ইন্টারন্যাশনাল মাদরাসার প্রিন্সিপাল মুফতি আহমদ হোসাইন, জামেয়া আয়েশা সিদ্দিকা মহিলা মাদরাসার প্রিন্সিপাল মাওঃ আলতাফুর রহমান সাদিকী, বেরকুরি মাদরাসার প্রিন্সিপাল মাওঃ আখলিসুর রহমান সহ বিভিন্ন মাদসার প্রিন্সিপাল,মুহাদ্দিস, শিক্ষক ও ছাত্রবৃন্দ।

সভায় উলামে কেরাম তাদের বক্তব্যে বর্তামান মেয়র আলহাজ্ব ফজলুর রহমান পুনঃনির্বাচিত হলে অতীতের মত মাদরাসা-মসজিদ ও বিভিন্ন ধর্মীয় বিষয়ে তাঁর সাহায্য সহযোগিতা ও অবদান অব্যাহত রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

প্রধান অতিথি আলহাজ্ব মিসবাহুর রহমান বলেন বর্তমান সরকার কওমী মাদরাসা বান্ধব সরকার। তাই সরকার বিগত দিনে আপনাদের অনেক প্রানের দাবি মেনে নিয়েছেন এবং এখনো মহামারি করোণা কালীন সময়ে স্কুল -কলেজ -ভার্সিটি বন্ধ থাকা অবস্থায় ও দেশের সকল কওমী মাদরাসা খুলে দিয়েছেন।

বিশেষ অতিথির বক্তব্যে মেয়র আলহাজ্ব ফজলুর রহমান বলেন আমি বিগত পাঁচ বছর আপনাদের পাশে ছিলাম আবারও নির্বাচিত হলে আপনাদের কে সাথে নিয়ে আপনাদের পরামর্শে সকল কার্যক্রম চালবো ইনশাআল্লাহ।

বিশেষ অতিথি আবদুল মালিক তরফদার সুয়েব বলেন আমরা অতীতেও আপনাদের সাথে ছিলাম ইনশাআল্লাহ আগামীতে থাকবো।

খলীফায়ে শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. হযরত মাওলানা সৈয়দ মাসউদ আহমদ সাহেবের দোয়ার মাধ্যমে সভা সমাপ্ত হয়।