মারা গেলেন অভিনেতা নিমু ভৌমিক

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ২৮ ২০১৯, ১২:৩১

বার্ধক্যজনিত রোগে ভোগার পরে গড়িয়ার কানুনগো পার্কের বাড়িতে মঙ্গলবার বিকেলে মারা যান টলিউড বর্ষীয়ান অভিনেতা নিমু ভৌমিক। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৪ বছর। তিনি চলচ্চিত্রে ভিলেন এবং কমেডিয়ান এই দুই চরিত্রে অভিনয় করেই মূলত জনপ্রিয়তা লাভ করেন।
অভিনেতার মৃত্যুতে টলিউডে শোকের ছায়া নেমে এসেছে।

নিমু ভৌমিকের পরিবার সূত্রে জানানো হয়, বেশ কিছু দিন বার্ধক্যজনিত নানা অসুস্থতায় ভুগছিলেন তিনি। গত মাসেও একবার অসুস্থতার জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তবে সুস্থ হওয়ার পর তাকে ছেড়ে দেন ওই হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু মঙ্গলবার অবস্থার অবনতি হয় তার।

১৯৩৫ সালে ১৪ নভেম্বর বাংলাদেশের দিনাজপুরে জন্মগ্রহণ করেন নিমু ভৌমিক। ক্যারিয়ার হিসেবে বেছে নেন অভিনয়কে। টলিউডেও জায়গা করে নিয়েছিলেন নিজের অভিনয়ের গুণে।

অভিনয় করেছেন ‘অপরাজিতা’, ‘বেয়াদপ’, ‘ছোট বউ’, ‘সাহেব’, ‘নবাব’, মঙ্গলদীপ, গণদেবতা, দাদার কীর্তি-র মতো বহু সিনেমায় তার অভিনয় বাংলা সিনেমার দর্শকরা মনে রাখবে। সব মিলিয়ে ৬০টিরও বেশি বাংলা ছবিতে অভিনয় করেছেন নিমু ভৌমিক।

তবে সিনেমার পাশাপাশি তার রাজনৈতিক পরিচয়ও গড়ে উঠেছিল। যোগ দিয়েছিলেন বিজেপিতে। ২০১৪ সালে লোকসভা ভোটে রায়গঞ্জ কেন্দ্র থেকে বিজেপির হয়ে প্রার্থীও হয়েছিলেন তিনি।