মানিকগঞ্জের সিংগাইরে যুব সংগঠন ও এলাকাবাসীর উদ্যোগে রাস্তা মেরামত 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

আগস্ট ১৪ ২০২১, ২৩:৪৯

মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার জামশা ইউনিয়ন পরিষদ সংলগ্ন বালুচর গ্রামের একটি ভাঙ্গা রাস্তার দীর্ঘ অংশ নিজ উদ্যোগ ও অর্থায়নে মেরামত করে জনগণের জনদূর্ভোগ দূর করলো স্থানীয় একটি যুব সংগঠন ও এলাকাবাসী।

স্থানীয়দের তথ্যমতে, জামশা ইউনিয়ন পরিষদ হতে বালুচর হয়ে সারারিয়া-মাটিকাটা এলাকার প্রায় ৩ কিলোমিটার রাস্তা কাঁচা। সামান্য বৃষ্টি হলেই এ রাস্তাটি মানুষ ও যান চলাচলের অনুপযোগী হয়ে পরে। অথচ কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষ প্রতিদিন এ রাস্তায় বিভিন্ন প্রয়োজনে যাতায়াত করে থাকে। কয়েক বছর আগে সরকারি উদ্যোগে ইট সলিং করা হলেও রাস্তায় এখন ইটের কোন চিহ্ন নেই। সামান্য বৃষ্টিতে হাটুপানি ও কাঁদায় ভরে যায় রাস্তাটি। বেশ কয়েকবার রাস্তাটি আলোচনায় আসলেও সরকারি উদ্যোগ বা ইউনিয়ন পরিষদের পক্ষ হতে সংস্কারের কোন উদ্যোগ নেয়া হয়নি।

জনদূর্ভোগ দূর করতে স্থানীয় একটি সেচ্ছাসেবী সংগঠন বালুচর যুব উন্নয়ন সংঘ ও এলাকাবাসীর যৌথ উদ্যোগে

১৪ আগষ্ট শনিবার রাস্তাটির ভাংঙ্গা ও বিপদজনক অংশগুলো মেরামত করা হয়। এসব ভাংঙ্গা ও বিপদজনক অংশগুলোতে ইট ও খোয়া ফেলে রাস্তাটি চলাচলের উপযোগী করে তোলা হয়।

এ কাজে অংশ নেয় স্থানীয় এলাকাবাসী ও সেচ্ছাসেবী সংগঠনটির একদল যুব সমাজ।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মো.শিপলু আহমেদ, সাধারণ সম্পাদক মো.সাইফুল ইসলাম ইমন, দঃ সারারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো.মাসুদ রানা, বশির উদ্দিন স্কুল এন্ড কলেজ, মিরপুর – ১ এর সহকারী শিক্ষক এইচ এ মামুন সহ বালুচর যুব উন্নয়ন সংঘের সদস্যবৃন্দ ও এলাকাবাসী।

সংগঠনের সভাপতি শিপলু আহমেদ জানান- রাস্তাটি দীর্ঘদিন যাবৎ চলাচলের অযোগ্য হয়ে আছে। জনদূর্ভোগ দূর করতে আমাদের সংগঠন ও এলাকাবাসী এ উদ্যোগটি গ্রহণ করেছি।যে কোন বৈরি পরিস্থিতিতে আমাদের সংগঠন জনগণের হয়ে কাজ করবে।

মহতি এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে এলাকার সর্বোস্তরের মানুষ।