মহাসড়কের পাশে প্রতিষ্ঠিত এসএম ব্রিকসের লাইসেন্স বাতিল চেয়ে আবেদন

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুলাই ২৩ ২০২০, ১৬:২৬

নিজস্ব প্রতিনিধি: জেলার বাহুবল উপজেলার ঢাকা–সিলেট মহাসড়কের পাশে নির্মিতব্য এসএম ব্রিকস ফিল্ডের লাইসেন্স বাতিল চেয়ে হবিগঞ্জের জেলা প্রশাসক বরাবর অভিযোগ দায়ের করেছেন এক সচেতন নাগরিক। এই অভিযোগের অনুলিপি বন ও পরিবেশ মন্ত্রণালয় ও বিভাগীয় কমিশনারের কার্যালয়ে দেয়া হয়েছে।

জানা যায়, গত ২/৩ বছর যাবৎ বাহুবল উপজেলার ঢাকা–সিলেট মহাসড়কের পাশে মুগকান্দী ও নারিকেলতলা গ্রামের মধ্যেবর্তী স্থানে,এস এম ব্রিকস ফিল্ডটি পরিবেশ বিপর্যয় ঘটিয়ে যাচ্ছে।ব্রিকস ফিল্ড মালিকরা যথাযথ কর্তৃপক্ষের দেয়া ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন(২০১৩) এর বিভিন্ন বিধি বিধান সরাসরি লংঘন করে আসছে। এস এম ব্রিকস ফিল্ডের চার পাশে রয়েছে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান। দক্ষিণে চলিতাতলা মাদ্রাসা,উত্তর পূর্বে বিষ্ণুপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়। চত্বর দিকে রয়েছে কৃষকদের ফসলের জমি।

এমতাবস্থায় জনস্বার্থে একজন সচেতন নাগরিক হিসেবে ব্রিকস ফিল্ডটির লাইসেন্স বাতিল চেয়ে জেলা প্রশাসক বরাবর গত (২০ জুলাই) একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন মোঃ মোসাহিদ মিয়া নামে এক ব্যক্তি। অভিযোগেন অনুলিপি বন ও পরিবেশ মন্ত্রণালয় এবং সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ের উপ-পরিচালক পরিবেশ অধিদপ্তর সহ বিভিন্ন প্রধানকার্যালয়ে জমা দেয়া হয়েছে।

ব্রিকস ফিল্ডটি শুরু থেকেই বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নিয়েছে ব্যবসা চালাই।

প্রথমে এলাকাবাসীর পক্ষ থেকে প্রতিবাদ গড়ে তোলা হলেও পরবর্তীতে তা রহস্যজনক কারণে বন্ধ হয়ে যায়।

যার ফলে দাপটের সাথে সরকারী বিধি-বিধান লংঘন করে অবৈধভাবে ব্যবসা চালিয়ে যাচ্ছে মালিক পক্ষ।