মহানবী সা.-কে অবমাননার প্রতিবাদে চট্টগ্রামে জামায়াতে বিক্ষোভ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ০৮ ২০২২, ১৩:৪৮

মহানবী হযরত মুহাম্মদ সা. ও হযরত আয়েশা রা.-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র ও মিডিয়া প্রধান কর্তৃক অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ নগরীতে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমীনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এক সমাবেশের মধ্যে শেষ হয়। এতে আরো উপস্থিত ছিলেন নগর এসিস্ট্যান্ট সেক্রেটারি মুহাম্মদ উল্লাহ, এফ এম ইউনুছ ও এম এ আলম, সাংগঠনিক সম্পাদক শামসুজ্জামান হেলালীসহ মহানগরী ও থানার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সমাবেশে সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমীন বলেন, হযরত মুহাম্মদ সা. ও আয়েশা রা.-কে নিয়ে কটুক্তি করে বিজেপি নেতারা সারা বিশ্বের মুসলমানদের হৃদয়ে আঘাত দিয়েছে। আমরা আমাদের রাসূলকে প্রাণের চাইতেও বেশী ভালোবাসি। এই ধরণের কটুক্তি ক্ষমার অযোগ্য। উগ্রবাদী বিজেপির ইসলাম বিদ্বেষী বক্তব্য প্রত্যাহার করে মুসলিম বিশ্বের কাছে ক্ষমা চাইতে হবে এবং একইসাথে ভারত সরকারের কাছে দাবী জানায়, অবিলম্বে এই দুই নেতাকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে, দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় বিশ্বময় প্রতিবাদের আগুন জ্বলে উঠলে বিজেপির শেষ রক্ষা হবে না।