মহনবী সা. এর অবমাননার প্রতিবাদে বড়লেখায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ৩০ ২০২০, ২১:৫৯

এম. এম আতিকুর রহমান:

ফ্রান্সে বিশ্বনবী হযরত মুহাম্মদ সাঃ এ-র অবমাননাকর চিত্র প্রদর্শনীর প্রতিবাদে মৌলভীবাজারের বড়লেখায় সর্ব স্তরের মুসলিম তৌহিদী জনতার উদ্যোগে আজ ৩০ অক্টোবর বাদ জুমা এক বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বড়লেখা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ক্বারী মনোহর আলীর সভাপতিত্বে ও সদর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ফয়সল আলম স্বপন এবং মাওলানা সাদিকের পরিচালনায় মিছিল উত্তর সমাবেশে বক্তব্য রাখেন বিশিষ্ট মুফাসসিরে কুরআন খতিব মুফতি মাওলানা রুহুল আমিন, বড়লেখা উপজেলা প্রেসক্লাবের সদস্য সচিব সাংবাদিক এম. এম আতিকুর রহমান, শায়েখ খায়রুল ইসলাম, বিশিষ্ট রাজনীতিবিদ কাজী মাওলানা এনামুল হক, মাওলানা খায়রুল ইসলাম দক্ষিণভাগী, ইমাম মুয়াজ্জিনপরিষদের উপজেলা সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা মনোয়ার হোসেন মাহমুদী, খতিব মাওঃ আব্দুল্লাহ খান, বিশিষ্ট সমাজ সেবক সাইদুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী হাজী সেলিম, হাফেজ মাওলানা ইয়াহইয়া, সাবেক ছাত্রনেতা আব্দুল কাদির পলাশ প্রমুখ।

উপস্থিত ছিলেন বণিক সমিতির সভাপতি আবুল হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, সাবেক ছাত্রনেতা খায়রুল ইসলাম, এনামুল হক, হাবিবুর রহমান ও আব্দুল্লাহ আল নোমান, মাওলানা আবিদুর রহমান, মাওলানা মনসুর আহমদ, ব্যবসায়ী জয়নুল ইসলাম, আব্দুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন ফ্রান্সে কাফের মুশরিকরা মুসলমানদের প্রাণাধিক প্রিয় রাসুলুল্লাহ সাঃ এ-র ব্যাঙ চিত্র প্রদর্শনী করে অবমাননা করছে। এ অবস্থায় নবী প্রেমিক মুসলমানরা প্রতিবাদ প্রতিরোধে না করে নিরব থাকতে পারে না। তাঁরা অবিলম্বে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ফ্রান্সের পন্য বর্জন এবং দূতাবাস সহ কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করার জন্য সরকার ও জনসাধারণকে আহবান জানান। হাজার হাজার তৌহিদী জনতার এ মিছিল প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় জামে মসজিদের সামনে সমাবেশের সভাপতি ক্বারী মনোহর আলীর দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়।