ময়মনসিংহে ট্রেনের টিকেটের সঙ্গে সিট দিচ্ছে পুলিশ, নিচ্ছে ডাবল টাকা!

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ৩১ ২০১৯, ১৫:৫০

জুনায়েদ আহমেদ: চাঁদাবাজরা চাঁদাবাজি করবে। পুলিশ তাদের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে। স্বাভাবিকভাবে এটাই তো হওয়ার কথা। কিন্তু ময়মনসিংহে দেখা গেছে ভিন্ন চিত্র। সেখানে চাঁদাবাজদের বিরুদ্ধে পুলিশ ব‌্যবস্থা নিবে তো দূরের কথা, উল্টো তারা নিজেরাই জড়িয়ে পড়েছেন চাঁদাবাজিতে!

ময়মনসিংহ থেকে ঢাকাগামী তিস্তা ট্রেনের টিকেটের মূল‌্য ১৪৫ টাকা। কিন্তু পুলিশ সিট দেয়ার কথা বলে গোপনে এই টিকেট বিক্রি করছে ৩০০  টাকায়!

গত রবিবার ২৯ ডিসেম্বর বিকেলে ময়মসিংহ রেল স্টেশনে দাঁড়িয়ে একাধিকবার এমন ঘটনা প্রত‌্যক্ষ করেন প্রতিবেদক নিজে। এছাড়াও পুলিশের কাছ থেকে বেশি দামে টিকেট কেনা যাত্রীদের সাথে কথা বলেও এই তথ‌্য নিশ্চিত হওয়া গেছে।

এ সময় দেখা যায়, যাত্রীরা কাউন্টারের সামনে লাইন ধরে টিকেট কাটছেন। পেছনে পুলিশ এসে  চুপি চুপি যাত্রীদেরকে জিজ্ঞেস করছেন, কোথায় যাবেন, সিটসহ টিকিট আছে, লাগবে কি না? যদি উত্তর হ‌্যাঁ সূচক হয় তাহলে হাতে ইশারা দিয়ে যাত্রীদের স্টেশনের পশ্চিম দিকে একটি রুমে নিয়ে টিকিট দেয়া হয়। পরে আস্তে আস্তে তারা সেখান থেকে বের হয়ে পড়েন।

এ বিষয়ে যাত্রীদের সাথে কথা বলে জানা যায়, কাউন্টার থেকে টিকিট কিনলে শুধু টিকিট পাওয়া যায়, সিট পাওয়া যায় না। তাই সিট পাওয়ার জন‌্য তারা পুলিশের কাছ থেকে ডাবল দামে টিকেট কিনছেন। টাকা বেশি গেলেও সিট তো পাচ্ছেন, এতে তারাও খুশি, পুলিশ‌ও খুশি!