খেলাফত মজলিসের উপদেষ্টা পরিষদ সদস্য আল্লামা খলিলুর রাহমান হামিদী (রহঃ) স্মরণে দোয়া মাহফিল

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ১৯ ২০২০, ২১:০৫

গত ১৮ আক্টোবর ২০২০, খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য, আন্জুমানে হেফাজতে ইসলামের আমীর, শায়খুল হাদীস আল্লামা খলিলুর রাহমান হামিদী (রহ:) এর স্মরণে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ভার্চুয়েলের মাধ্যমে অনুষ্ঠিত দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন, খেলাফত মজলিসের মহাসচীব ড. আহমদ আব্দুল কাদের।
মহাসচীব, শায়খুল হাদিস আল্লামা খলিলুর রাহমান হামিদী (রাহঃ) এর জীবন ও কর্মের উপর আলোচনা করে বলেন, তিনি ছিলেন, বৃহত্তর সিলেট সহ খেলাফত মজলিস সত্যিকারের একজন অভিভাবক। তিনি (রহঃ) ছিলেন, ইলমের পূর্ণ জা’মে ব্যক্তিত্ব। ইলমে জাহির ও ইলমে বাতিনে পারদর্শী সম্রাট। তাঁর বৈশিষ্ট্য অত্যন্ত চমৎকার ও শানদার অত্যন্ত সাবলীল ও সহজ সরল ভাষায় কথা বলতেন এতে মানুষ হয়ে উঠতো প্রাণবন্ত। সবসময় জিকীর ফিকরি অনেক বিষয়ের চমৎকার উপস্থাপনে মানুষ পেয়ে যেতো আত্মার খোরাক। নবী (সাঃ) এর আদর্শ জীবন, তাঁর ব্যাক্তি ও সমাজ জীবনে প্রতিষ্ঠা করা ছিল তাঁর জীবনে লক্ষ।

ইউকে শাখার সভাপতি মাওলানা সাদিকুর রাহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হকে পরিচালনায় এতে কোরআন তেলাওয়াত করেন, শাখার সাংগঠনিক সম্পাদক হাফিজ কামরুল হাসান খান।
উক্ত স্মরণ সভায় বিশেষ অতিথি ছিলেন, কাউন্সিল অফ মস্কের চেয়ারম্যান হাফিজ মাওলানা শামছুল হক, খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচীব অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ, খেলাফত মজলিস ইউরোপ শাখার সহকারী পরিচালক আলহাজ্ব এম এস খান ও শায়খে নুরেআলম হামিদী।

এতে যুক্তরাজ্য, ইউরোপ সহ পৃথিবীর বিভিন্ন দেশ থেকে খেলাফত মজলিসের নেতৃবৃন্দ আল্লামা হামিদী (রহঃ) এর উক্ত স্মরণ ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন।

পরিশেষে শাখার সভাপতির সমাপনী আলোচনা ও মহাসচীব ড. আহমদ আব্দুল কাদের এর দোয়ার মাধ্যমে মাহফিল সমাপ্ত হয়।