ভোলার বোরহানউদ্দিন উপজেলায় যৌতুক না দিতে পারায় গৃহবধূকে নির্যাতন: আটক ২

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ০৩ ২০১৯, ১৭:৩২

মিজানুর রহমান, বিশেষ প্রতিনিধি: ভোলার বোরহানউদ্দিন উপজেলায় স্বামীর দাবিকৃত যৌতুকের ৫০ হাজার টাকা দিতে না পারায় ৯নং ওয়ার্ডের মো: মফিজের মেয়ে আছমা বেগম (২২) কে শিকল দিয়ে বেঁধে স্বামীর বাড়ীর লোকজন অমানবিক নির্যাতন করা হয়।

এ ঘটনায় সোমবার রাতে বোরহানউদ্দিন থানায় মামলা হলে রাত ৩টায় স্বামী সাহাবুদ্দিন (২৭) ও আনোয়ার (৫৫) কে আটক করে পুলিশ।

মেয়েটির শিকল বাধাঁ অবস্থায় ভিডি স্যোশাল মিডিয়া ভাইরাল হলে এতে সবাই ক্ষিপ্ত হয়ে স্বামীর পরিবারের উপযুক্ত বিচার দাবী করেন।

আছমা বেগম অভিযোগ করে বলেন, আমার বিয়ে হয় ৩ বছর আগে, বিয়ের পর যৌতুক বাবদ ৭০ হাজার টাকা নেয় আমার স্বামীর পরিবার। তারপরও আমার স্বামী সাহাবুদ্দিন ও আমার শ্বশুর বাড়ীর লোকজন প্রায়ই সময় আরোও যৌতুকের টাকার জন্য নির্যাতন করে আমাকে।

গৃহবধূ বলেন, আমার স্বামী ঢাকায় ট্রাক চালায় আর নেশা করে। গভীর রাত পর্যন্ত নেশা করে প্রায়ই সময় যৌতুকের টাকার জন্য আমাকে অনেক মারধর করতেন। কিন্তু আমার ৯ মাসের একটি কন্যা সন্তানের জন্য সকল কষ্ট আমি সহ্য করে এসেছি। এরই মধ্যে গত শনিবার আমাকে বাড়ীতে পাঠায় ৫০ হাজার টাকা নিয়ে যেতে। আমার বাবা একজন পঙ্গু মানুষ।

বাড়ীতে এসে কান্নাকাটি করলে বাবা মা বুঝিয়ে রবিবার আমার শ্বশুর বাড়ীতে পাঠিয়ে দেয়। টাকা নিতে না পারায় রবিবার বিকাল থেকে শুরু আমাকে নির্যাতন করে আমার স্বামী ও তার পরিবার।

সন্ধ্যার সময় হাতে পায়ে শিকল বেধেঁ আমার সারা শরীরে কাটা দিয়ে ক্ষত বিক্ষত করে মরিচের গুড়া ক্ষত স্থানে লাগিয়ে দেয়। এভাবে সারা রাত আমাকে অমানবিক নির্যাতন চালাতে থাকে ওরা । তারা আমাকে মেরে ফেলতে চেয়েছে। কিন্তু আমার চিৎকারে সকালে স্থানীয় লোকজন এসে আমাকে উদ্ধার করে আমার বাবা মাকে খবর দেন। পরে তাদের সহযোগিতায় থানায় আসলে পুলিশ আমার হাতে পায়ের শিকল খুলে রাত ১২টায় হাসপাতালে এনে ভর্তি করান।

মেয়েটি বলেন, আমি আমার নির্যাতনের সুষ্ঠ বিচারের দাবি জানাচ্ছি।

এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে বোরহানউদ্দিন থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

অভিযোগের ভিত্তিতে সোমবার দিবাগত রাত ৩টায় এস.এ আই হেমায়েত, এস.আই বিল্লাল সহ সংঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে স্বামী সাহাবুদ্দিন ও শ্বশুর আনোয়ার কে আটক করেন। তাদেরকে ভোলা জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এসময় তার ৯ মাসের কন্যা সন্তানকে উদ্ধার করেন পুলিশ।

এব্যাপারে বোহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ ম.এনামুল হক জানান, মেয়েটিকে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। অভিযোগের ভিত্তিতে মেয়েটির স্বামী ও শ্বশুরকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।