ভাঙ্গুড়ায় শিশুকুঞ্জে বাড়ছে দর্শনার্থীদের ভীড়

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ০৫ ২০২০, ১৭:৩৩

মোঃ রাজিবুল করিম রোমিও, ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি:

ভাংগুড়া উপজেলার হাসপাতাল গেট সংলগ্ন ভাঙ্গুড়া শিশু কুঞ্জ অবস্থিত। পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল পৌর সভার সৌন্দর্য্য বর্ধন প্রকল্পের আওতায় এই শিশু কুঞ্জ নির্মান করেন। যেখানে অবসর বিনোদনে শিশু কিশোর সহ বয়স্কদের ভীড় দিন দিন বেড়েই চলেছে।

বিকালের পর থেকে বিভিন্ন এলাকা থেকে অভিভাবকবৃন্দ তাদের শিশু সন্তানদের নিয়ে অবসর সময় কাটানোর জন্য চলে আসেন এই শিশু কুঞ্জে। এখানে পৌর সভার সৌন্দর্য্য বর্ধন প্রকল্পের আওতায় পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল এরই মধ্যে নির্মান করেছেন শিশু কিশোরদের জন্য দোল খাওয়ার দোলনা, একসাথে একাধিক ব্যক্তিদের বসে সময় কাটানোর জন্য বেঞ্চ, সাথে আছে বিনামূল্যে ওয়াইফাই নেট সংযোগ ও পাশে দৃষ্টি নন্দন করা ফুলের বাগান। এক কথায় ব্যস্ততম নগর জীবন থেকে যে কেউ এখানে আসলে একটু সময়ের জন্য হলেও জীবনে স্বস্তির নিশ্বাস ফেলবে।

সরেজমিনে শিশু কুঞ্জে গিয়ে দেখা গেছে শিশু-কিশোর সহ অভিভাবকদের আনাগোনা বেড়েছে। নতুন করে টাইলেসের কাজ চলছে। শিশুদের ঘোস খেলার দৃশ্য ছিল চোখে পড়ার মতো। দুইটা দেলানা পাশিপাশি নতুন করে আরও বসানো হচ্ছে দুইটি দোলনা ঘোড়া। পাশে ফুলের বাগানে ফুটেছে ফুঠেছে ফুল। সন্ধ্যা হলে জ্বলে ওঠে রঙ্গিন আলো, মনোমুগ্ধকর পরিবেশ যে কারো মনকেই করবে আকৃষ্ট।