বৃটেনের রচডেল কাউন্সিলে কনজারভেটিভ পার্টির কাউন্সিলার প্রার্থী সাংবাদিক ইব্রাহিম খলিল

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ৩১ ২০২২, ০৪:৫০

বৃটেনের আসন্ন স্থানীয় কাউন্সিল নির্বাচনে গ্রেটার ম্যানচেষ্টারের রচডেল বারা কাউন্সিলের কিংসওয়ে ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হয়েছেন সাংবাদিক ইব্রাহিম খলিল। ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি তাঁকে কাউন্সিলার পদে নমিনেশন দিয়েছে। এবারের নির্বাচনে পুরো রচডেল বারা কাউন্সিলে কনজারভেটিভ পার্টি থেকে তিনিই একমাত্র এশিয়ান অরিজিন কাউন্সিলার প্রার্থী। আগামী ৫ মে অনুষ্ঠিত হবে বৃটেনের স্থানীয় কাউন্সিল নির্বাচন।

ইব্রাহিম খলিল পেশায় একজন সাংবাদিক। বিলেতে বাংলাদেশী কমিউনিটির জনপ্রিয় স্যাটেলাইট টিভি চ্যানেল, ‘‘চ্যানেল এস‘‘ এর সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করছেন। সাংবাদিকতার পাশাপাশি ব্যবসা, কমিউনিটি এবং মানব সেবায় তিনি সক্রিয়ভাবে জড়িত। তার নেতৃত্বে লন্ডনে অত্যন্ত কম সময়ে সাফলতা অর্জন করেছে খেলাধুলা বিষয়ক সংগঠন লন্ডন স্পোর্টিফ। প্রায় ১৫টি এথনিক অরিজিন খেলোয়াররা এই ক্লাবে নিয়মিত ফুটবল, ক্রিকেট এবং ব্যাডমিন্টন খেলায় অংশ নিচ্ছে। পুরো বৃটেনে বাংলাদেশী কমিউনিটির ক্রীড়ামোদিদের কাছে এই ক্লাবটি অত্যন্ত জনপ্রিয়।
এছাড়াও বৃটেনের শত বছরের সাংবাদিকতার স্মারক প্রতিষ্ঠান লন্ডন বাংলা প্রেসক্লাবের দুই দুুবারের নির্বাচিত ট্রেনিং সেক্রেটারী ছিলেন ইব্রাহিম খলিল। সম্প্রতি বৃটেনের জাতীয় আদম শুমারী (সেনশাস) এর নর্থ ইংল্যান্ডের একটি প্রজেক্টে সিনিয়র অফিসার পদেও তিনি দায়িত্ব পালন করেছেন।

ইব্রাহিম খলিল আশাবাদী, মূলধারার রাজনীতিতেও তিনি সফল হবেন। বাংলাদেশী তথা স্থানীয় কমিউনিটির সকলের সেবায় তিনি কাজ করতে চান। একজন তরুন রাজনীতিবিদ হিসেবে বিশেষ করে, সমাজের তরুন ও যুব সমাজের সম্ভাবনা কাজে লাগাতে চান ।

রচডেল কাউন্সিলের কনজারভেটিভ লিডার কাউন্সিলর আশলি ডানলী অত্যন্ত খুশি তরুন এবং উদ্যোমী ইব্রাহিম খলিলকে পার্টির কাউন্সিলার প্রার্থী হিসেবে দেখতে পেরে। ভবিষ্যতে কনজারভেটিভ পার্টিতে স্থানীয় এশিয়ান অরিজিনদের জন্য ইব্রাহিম খলিল হতে পারেন একজন অনুপ্রেরনা। তিনি আশাবাদি এই নির্বাচনেই ইব্রাহিম খলিল কিংসওয়ে ওয়ার্ডে ভালো ফলাফল নিয়ে আসবেন।