বুস্টার ডোজ নিয়েও করোনায় আক্রান্ত মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ০৩ ২০২২, ১৬:৩৪

কোভিড-১৯-এর টিকার পূর্ণ ডোজসহ গেল বছরের অক্টোবরে নিয়েছিলেন বুস্টার ডোজ। এর পরেও করোনায় আক্রান্ত হয়েছেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন। তবে, তাঁর শরীরে করোনার উপসর্গগুলো তেমন মারাত্মক নয় বলে জানিয়েছেন তিনি। বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

স্থানীয় সময় গতকাল রোববার মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর করোনা শনাক্ত হয়। বর্তমানে তিনি নিজের বাড়িতে কোয়ারেন্টিনে রয়েছেন। আগামী পাঁচ দিন বাড়িতেই থাকবেন এবং সেখান থেকেই ভার্চুয়ালিউ দাপ্তরিক কাজ করবেন বলে জানিয়েছেন লয়েড অস্টিন।

অস্টিনের কোভিড পজিটিভ হওয়ার খবর এমন সময়ে এলো যখন যুক্তরাষ্ট্রে অত্যন্ত সংক্রামক ওমিক্রন ভ্যারিয়্যান্টের প্রকোপের কারণে গত সপ্তাহেই মার্কিন প্রতিরক্ষা সদর দপ্তর-পেন্টাগন তার কার্যালয়ে কোভিড বিধিনিষেধে কড়াকড়ি আরোপ করেছে। বর্তমানে বিশ্বজুড়ে কোভিড সংক্রমণের তীব্রতা বাড়িয়েছে ওমিক্রন।

করোনার কারণে সৈন্যদের সামরিক প্রস্তুতি বজায় রাখার চ্যালেঞ্জে পড়েছে মার্কিন সামরিক বাহিনী। কারণ, কোভিড সতর্কতা হিসেবে প্রায়ই সেনাদের জাহাজ ও বিমানে আবদ্ধ থাকতে হচ্ছে।

লয়েড অস্টিন এক বিবৃতিতে বলেন, তিনি করোনার একাধিক উপসর্গ অনুভব করা শুরুর এক সপ্তাহেরও বেশি আগে গত ২১ ডিসেম্বর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে দেখা করেছিলেন