বিশ্বনাথে খাজাঞ্চী-কামাল বাজার রাস্তাটি যেন মরণফাঁদ

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ০৩ ২০২০, ২১:৩০

বিশ্বনাথ( সিলেট) প্রতিনিধি: সিলেটের বিশ্বনাথ উপজেলার জনগুরুত্বপূর্ণ বিশ্বনাথের খাজাঞ্চী-কামালবাজার সড়ক। এখন বেহাল দশায় পরিণত হয়েছে। চারদলীয়জোট সরকারের আমলে সড়কটি সরাসরি যান চলাচলের উপযোগী করেন, তৎকালীন সংসদ এম ইলিয়াস আলী। প্রায় দেড়যুগ পার হতে চলছে রাস্তাটির, কিন্তু উল্লেখযোগ্য কোন সংস্কার দেখেননি স্থানীয় জনতা। এ নিয়ে জনসাধারণ পড়ছেন মারাত্মক বিড়ম্বনায়। অসুস্থ অপারেশন রুগী ও ডেলিভারি রোগীর জন্য রাস্তাটি ঝুঁকিপূর্ণ।

স্থানীয় জনপ্রতিনিধি থেকে শুরু করে খাজাঞ্চি ইউনিয়নে রয়েছেন বর্তমান সরকার দলীয় অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তি, তাঁরা রাস্তাটির দৈন্যদশা দেখেও না দেখার ভান করছেন। সড়কের বিভিন্ন স্থানে যথাসময়ে মেরামত না করায় এবং এবারের ধারাবাহিক বন‍্যার কারনে কার্পেটিং উঠে গিয়ে সড়কে সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। এ সড়কে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দূর্ঘটনা। জীবনের ঝুকি নিয়ে যানবাহনে চলাচল করছেন যাত্রীরা।ফলে মারাত্মক দূর্ভোগ পোহাচ্ছেন যাত্রী সাধারণ। উক্ত সড়ক দিয়ে উপজেলার চারটি ইউনিয়নের মানুষ বিশ্বনাথ উপজেলা সদর ও জেলা সদরে যাতায়াত করতে হয়। সড়ক দিয়ে প্রতিদিন চলাচল করছে শতশত যানবাহন। কিন্তু দীর্ঘ দিন থেকে এই সড়কে মেরামতের কাজ না হওয়ায় এখন সড়কের বিভিন্ন স্থান মরন ফাঁদে পরিনত হয়েছে।

সমাজ সচেতন ও খাজাঞ্চি-সিলেট স্ট্যান্ডের গাড়ি চালক সমুজ আদনান সায়মন বলেন, আমরা মেহনতী মানুষ, প্রতিদিন গাড়ী নিয়ে বের হতেই হয়-কিন্তু যা ইনকাম করি দিনশেষে গাড়ী সংস্কারেই চলে যায়। তবুও জীবিকার টানে নিত্যদিন এভাবেই চলতে হয়। তিনি বলেন, রাস্তার গর্ত এবং অব্যবস্থার কারণে আমাদের সিএনজিতে (অটোরিকশা) পেসেঞ্জার উঠতে চায় না। টাকা বেশি দিয়ে অনেকে নোহা/লেইটেস নিয়ে যাতায়াত করে। শীঘ্রই খাজাঞ্চী-কামালবাজার সড়কের মেরামত ও দূর্ভোগ লাগবের জন্য সংস্কার প্রয়োজন।