বিভিন্ন স্থানে যুবলীগের বিক্ষোভ সমাবেশ ও মিছিল

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ৩০ ২০২০, ২১:০৭

বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর নিচে তুলে ধরা হচ্ছে:

বড়লেখায় যুবলীগের বিক্ষোভ মিছিল

এম. এম আতিকুর রহমান:
জঙ্গিবাদ, মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে দেশব্যাপী বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে আজ ৩০ নভেম্বর শনিবার বিকেলে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মৌলভীবাজারের বড়লেখা পৌর শহরে বড়লেখা উপজেলা শাখা যুবলীগের বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন সহ যুবলীগ নেতৃবৃন্দ।

বিক্ষোভ মিছিলটি পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়ে জঙ্গিবাদ, মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে দেশবাসী ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানানো হয়।

হালুয়াঘাটে মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ সমাবেশ ও মিছিল

ময়মনসিংহের হালুয়াঘাটে জঙ্গিবাদ মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে হালুয়াঘাট উপজেলা শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য জুয়েল আরেং এমপি।

আর‌ও উপস্থিত ছিলেন স্থানীয় যুবলীগের আহ্বায়ক নাজিম উদ্দিন, হালুয়াঘাট উপজেলা চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম, যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা মোর্শেদ, মনিরুজ্জামান মনির, সংস্কৃতি সম্পাদক শাহ আলম, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুর রহমান, মাসুদ করিম শান্ত প্রমুখ।

 

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধিতার প্রতিবাদে বিক্ষোভ

কাওসার আলী, টাঙ্গাইল প্রতিনিধি:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ এবং সারাদেশে জঙ্গিবাদ, মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে টাঙ্গাইলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার(৩০ নভেম্বর) জেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে শহরের নিরালা মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়।
মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
সমাবেশে জেলা আওয়ামী যুবলীগের সভাপতি রেজাউল রহমান চঞ্চল, সাধারণ সম্পাদক ফারুক হোসেন মানিক এবং সদর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি আবু সায়েম তালুকদার বিপ্লব প্রমুখ বক্তব্য রাখেন।
সমাবেশ বক্তারা সারাদেশে মৌলবাদ এবং সাম্প্রদায়িকতার প্রতিবাদ জানান। একই সাথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
এ সময় আওয়ামী যুবলীগের অন্যন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।