বিবাহিত খুঁজতে তদন্ত কমিটি করবে ছাত্রলীগ

একুশে জার্নাল

একুশে জার্নাল

মে ১৫ ২০১৯, ১২:৪০

সদ্য ঘোষিত ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে গঠনতন্ত্র লঙ্ঘন করে বিবাহিত ও অছাত্রদের পদ দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। এর পরিপ্রেক্ষিতে তাদের খুঁজে বের করতে তদন্ত কমিটি করার কথা জানিয়েছেন সংগঠনটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

পদবঞ্চিতদের অভিযোগ, সদ্য ঘোষিত ছাত্রলীগের ৩০২ সদস্যের পূর্ণাঙ্গ কমিটিতে অন্তত ১০ জন বিবাহিত। এরা হলেন- সহ-সভাপতি সোহানী হাসান তিথি, সাদিক খান, আবু সাঈদ, এস এম আতিক হাসান, ইশাত কাসফিয়া ইরা, উপ-পাঠাগার বিষয়ক সম্পাদক রুশি চৌধুরী, উপ-গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক নাজমুল হুদা সুমন, উপ-সাংস্কৃতিক সম্পাদক আফরিন লাবণী, সহ-সম্পাদক সামিহা সরকার, আঞ্জুমান আরা অনু।

এসব অভিযোগ প্রসঙ্গে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, বর্তমান তথ্য প্রযুক্তির যুগে ফেইক আইডি খুলে ছবি বানিয়ে অনেক কিছু করা যায়, সম্ভব।

তবে পদ পাওয়া কয়েকজনের বিয়ের ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রকাশ প্রসঙ্গে তিনি বলেন, যেহেতু বিভিন্ন সামাজিক মাধ্যমে এসেছে, আমরা এই বিষয়ে ছাত্রলীগের যে সাবেক নেতৃবৃন্দ আছে তাদের দ্বারা সমন্বয় করে একটি কমিটি গঠন করে দেব। যদি সত্যি এগুলো প্রমাণিত হয়, তাহলে আমরা ব্যবস্থা নেব।

কী ব্যবস্থা- জানতে চাইলে ছাত্রলীগ সভাপতি বলেন, সেই পদ শূন্য ঘোষণা হলে সেখানে আমরা যোগ্যতা অনুযায়ী পূরণ করব।