বিএনপি নেতা ইশরাক গাড়িবহরে হামলা, ভাংচুর

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ০৪ ২০২২, ১৬:৩৯

১০ ডিসেম্বরের বিএনপি’র গণসমাবেশ উপলক্ষে এবং এবং সমাবেশ সফল করতে রাজধানীতে জনসংযোগ করেছে বিএনপি নেতা ইশরাক হোসেন। সেই সাথে সমাবেশের সমর্থনে রাজধানীতে লিফলেট বিতরণ করেন তিনি। এই সময় বংশাল হয়ে ইসলামপুর বাবু বাজার অতিক্রম করার পর ইশরাক হোসেনের গাড়িবহরে হামলা করে ভাংচুর করে।

রবিবার (৪ ডিসেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামনে এই ঘটনা ঘটে। এসময় অন্তত ২০ নেতাকর্মী আহত হয়েছে। সেই সাথে ইশরাক হোসেনের গাড়িবহরে হামলা চালিয়ে ভাংচুর চালানো হয়। ঘটনাস্থল থেকে বেশ কয়েক জনকে আটক করা হয়।

এর আগে রবিবার (৪ ডিসেম্বর) দুপুরে রাজধানীর মতিঝিল, গোপিবাগ এবং ওতারী এলাকায় এই গণসংযোগ চালান তিনি। এসময়, ঢাকা বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে বাসায় বাসায় বিএনপি নেতাকর্মীদের পুলিশি হয়রানির অভিযোগ এনে ওয়ারী থানায় গিয়ে নেতাকর্মীদের হয়রানি না করতে অনুরোধ জানান।

ইশরাক হোসেনের জনসংযোগটি শুরুর কিছুক্ষণের মধ্যেই গণ মিছিলে রূপ নেয়। গোপীবাগ এলাকায় সংযোগ শুরু করে রাজধানীর ওয়ারী, ইত্তেফাক মোড় হয়ে বংশাল, জয়কালী মন্দির, টিপু সুলতান রোড, রথখোলাসহ পুরা ঢাকার বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করেন।

পরে বংশাল থানায় গিয়েও নেতাকর্মীদের হয়রানীর বিষয়ে অবহিত করেন। এরপর বংশাল হয়ে মিছিলযোগে ইসলামপুর বাবু বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

এতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি, ছাত্রদল,যুবদল এবং সেচ্ছাসেবক দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন। এ সময় ইশরাক হোসেন বলেন, পুলিশি হয়রানি, হামলা মালা বা গ্রেফতার করে সমাবেশ ঠেকানো যাবে না।