বায়তুল মোকাররামের নতুন খতিবকে হাইয়াতুল উলইয়ার অভিনন্দন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মার্চ ৩১ ২০২২, ২২:২৭

জাতীয় মসজিদ বায়তুল মুকাররমের খতিব মনোনীত হওয়ায় আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ এর সদস্য, বেফাকুল মাদারিসিল কওমিয়া গওহারডাঙ্গা বাংলাদেশ এর সভাপতি, মুজাহিদে আ‘জম আল্লামা শামসুল হক ফরিদপুরী (র.) এর সাহেবজাদা আল্লামা মুফতি রুহুল আমীনকে আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ এর মুহতারাম চেয়ারম্যান, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর সভাপতি মুহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান এবং শীর্ষ উলামায়ে কেরাম অভিনন্দন জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ অভিনন্দন জানানো হয়।

বিবৃতিতে আল-হাইআতুল উলয়ার চেয়ারম্যান বলেন, আল্লাহ তা‘আলার দীনের খেদমতে এবং দেশ ও জাতীর ধর্মীয় প্রয়োজনে তিনি ইনশাআল্লাহ, সঠিক ও বলিষ্ঠ ভুমিকা রাখতে সক্ষম হবেন। আল্লাহ তা‘আলা সকলের কল্যাণ করুন। আমীন।

এর আগে গওহরডাঙ্গা মাদরাসার মুহতামিম, খাদেমুল ইসলাম বাংলাদেশের আমির ও কওমি মাদরাসা শিক্ষাবোর্ড গওহরডাঙ্গা বাংলাদেশের সভাপতি, মাওলানা শামছুল হক ফরীদপুরী (ছদর ছাহেব রহ.) এর ছেলে মুফতি রুহুল আমীনকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব পদে নিয়োগ দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (৩১ মার্চ) বিকাল সাড়ে তিনটার দিকে বিষয়টি নিশ্চিত করেন গওহরডাঙ্গা মাদরাসার শিক্ষক, মুফতি রুহুল আমীনের ছেলে মুফতি উসামা আমিন।

তিনি জানান, মুফতি রুহুল আমীনকে খতিব পদে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। একাধিক সূত্রে আমরা বিষয়টি জেনেছি। তবে অফিসিয়ালি কোনো কাগজ হাতে পাইনি।

চলতি বছরের ৩ ফেব্রুয়ারি বায়তুল মোকাররমের খতিব প্রফেসর মাওলানা মোহাম্মদ সালাহ উদ্দিন ইন্তেকাল করেন। ২০০৯ সালের জানুয়ারি থেকে তিনি এই দায়িত্ব পালন করে আসছিলেন।