বাহুবলে জোরপূর্বক দুই লক্ষাধিক টাকার গাছ কেটে নেয়ার চেষ্টা, থানায় অভিযোগ

একুশে জার্নাল

একুশে জার্নাল

জানুয়ারি ১৫ ২০২১, ০৯:৪০

নিজস্ব প্রতিনিধি: বাহুবলে নিরীহ দিনমজুর নুরুল হোসেনের দুই লক্ষাধিক টাকার গাছ কেটে জোরপূর্বক নিয়ে যাওয়ার চেষ্টার অভিযোগ উঠেছে প্রভাশালী লোকদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে ১৩ জানুয়ারী বুধবার সকালে উপজেলার হড়হড়িয়া এলাকায়।

জানা যায়, বাহুবল উপজেলার ৩নং সাতকাপন ইউনিয়নের বনশ্রী গুচ্ছগ্রামের নুরুল হোসেন।হড়হড়িয়া মৌজার জেএল নং ৫৭,দাগ নং ১৫৫/ ৪৩ এর আন্দরে ১৯,৮৯ সালে সরকারের কাছ থেকে বন্দোবস্ত গ্রহণ করেন । নুরুল হোসেন বন্দোবস্ত নেয়ার পর থেকে জায়গাটি দখলে নিতে দলবেঁধে মরিয়া হয়ে উঠেন পূর্ব রসুলপুর গ্রামের মৃত এখলাছ মিয়ার ছেলে নুর মিয়া।

এ ঘটনায় গত ২০১৯ সালে নুরুল হোসেনের স্ত্রী কলসুমা বিবি বাদী হয়ে শিবলু মিয়া,এলাইছ মিয়া,কামাল মিয়া,দুলাল মিয়া ও সেলিমকে আসামী করে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। ঐ মামলার রায় আগামী সাপ্তাহে হওয়ার কথা রয়েছে। এ কথা শুনে আসামীরা বুধবার সকালে নুরুল হোসেনের গাছ বাগানে অনাধিকার প্রবেশ করে।

হামিদনগরের শিবলু, পূর্ব রসুলপুর গ্রামের নুর মিয়া, মহিবুর, হাবিবুর ও বনশ্রী গুচ্ছগ্রামের ফটিক মিয়া এবং পূর্ব রসুলপুর গ্রামের সাইদুর রহমান ও জামির মিয়া সহ দলবেঁধে তারা নুরুল হোসেনের প্রায় ৩০টি গাছ কেটে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় নুরুল হোসেন ও তার লোকজন তাদেরকে বাঁধা দিলে আসামীরা আরও ক্ষিপ্ত হয়ে উঠে।

অবশেষে নুরুল হোসেন নিরুপায় হয়ে বাহুবল মডেল থানায় উল্লেখকৃতদের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এ ঘটনায় নিরীহ দিনমজুর নুরুল হোসেন ও তার পরিবারের লোকজন চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। অভিযোগ পেয়ে বাহুবল মডেল থানার এস আই বজন একদল পুলিশ নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। এবং কর্তনকৃত গাছগুলো স্থানীয় সাবেক ওয়ার্ড মেম্বার আরজু মিয়া ও মকসুদ মিয়া মেম্বারের জিম্মায় রাখা হয়।

বাদী স্ত্রী কলসুমা বিবি জানান, আসামীরা খুবই প্রভাবশালী ও খুনি প্রকৃতির লোক। তাদের ভয়ে আমরা পরিবার পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। আসামীরা যে কোন সময় আমাদের উপর হামলা চালাতে পারে।