বাতিলের বিরুদ্ধে আপোষহীন ভুমিকা রাখা জামেয়া মাদানিয়ার মিশন; মাওলানা সামিউর রাহমান মুসা 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ০৫ ২০২৩, ১৯:১৮

আলহাবীব ছাত্র সংসদের অভিষেক অনুষ্ঠান


ঐতিহ্যবাহী জামেয়া মাদানিয়া কাজির বাজার এর ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও আলহাবীব ছাত্র সংসদের নবমনোনীত দায়িত্বশীলদের হয়েছে

৫ জুন (সোমবার) জামেয়ার ছাত্র মিলনায়তনে দুপুর ১২ টায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, ছাত্র সংসদ সভাপতি জামেয়ার প্রিন্সিপাল মাওলানা সামিউর রাহমান মুসা।

বক্তব্য রাখেন,জামেয়ার সদরুল মুদাররীসিন হযরত মাওলানা আব্দুস সুবহান,জামেয়ার শিক্ষা সচিব মুফতি শফিকুর রহমান,সিনিয়র মুহাদ্দিস মাওলানা শাহ মমশাদ আহমদ,মাওলানা ক্বারী রফিকুল ইসলাম মুশতাক,ছাত্র সংসদের সাবেক জি এস মাওলানা ফাহাদ আমান।

প্রবীণ ছাত্রদের পক্ষে হা: কামরান আহমদ, নবাগত ছাত্রদের পক্ষে নুরে আলম সিদ্দিক। অনুষ্ঠান উপস্থাপনা করেন,ছাত্র সংসদের জি এস হাবীবুজ্জামান সায়হান। দায়িত্বশীলদের শপথ বাক্য পাঠ করান,প্রিন্সিপাল মাওলানা সামিউর রাহমান মুসা।

সভাপতির বক্তব্যে মাওলানা মুসা বলেন,তালিম তাবলীগ ও জিহাদ জামেয়ার মূলনীতি।বাতিলের বিরুদ্ধে আপোষহীন ভুমিকা রাখা জামেয়া মাদানিয়া ও প্রিন্সিপাল রহ এর মিশন।জামেয়া ছাত্রদের এ মিশন এগিয়ে নিতে হবে।

মুফতি শফিকুর রহমান লেখাপড়ায় মনোযোগ বাড়িয়ে জামেয়ার অতীত ঐতিহ্য ফিরিয়ে আনার জন্য ছাত্রদের প্রতি আহ্বান জানান।

মাওলানা শাহ মমশাদ আহমদ বলেন,কেউ যদি শিয়ালকে শিক্ষক বানায়, শিয়াল মুরগ ধরা শিক্ষা দেয়, আর যে সিংহকে শিক্ষক বানায়, সিংহ আপোষহীনতা আর রাজত্ব পরিচালনা শিক্ষা দেয়।জামেয়ার ছাত্র ধন্য, যারা সিংহ পুরুষের জামেয়ায় এসে বাতিলের সাথে আপোষহীনতার শিক্ষা নিবে।

জামেয়ার সদরুল মুদাররীসিন হযরত মাওলানা আব্দুস সুবহান এর মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।