বাঁশখালীর বিএনপি নেতা গন্ডামারা ইউপি চেয়ারম্যান লেয়াকত আলীকে দল থেকে বহিষ্কার 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ১০ ২০২১, ১৬:০৫

জসিম উদ্দীন মিছবাহ, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি: দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজে লিপ্ত থাকায় দক্ষিণ জেলা বিএনপির সদস্য ও গন্ডামারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লেয়াকত আলীকে বহিষ্কার করেছে বাংলাদেশ জাতীয়তাবাদি দল বিএনপি।

রোববার (১০ জানুয়ারি) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত বি’জ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিষয়টি মিডিয়াকে নিশ্চিত করেছেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও নগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান। তিনি বলেন, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজ করায় লেয়াকত আলিকে বহিষ্কার করা হয়েছে।

এ ব্যাপারে বিএনপির লেয়াকত আলী সমর্থক বলে পরিচিত সাবেক পৌর মেয়র, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য কামরুল ইসলাম হোসাইনি জানান, বিএনপি দেশের বৃহত্তম একটি দল, এতে বহিষ্কার, বহিষ্কারাদেশ প্রত্যাহার স্বাভাবিক একটা বিষয়। দল প্রয়োজন মনে করলে যে কাউকে বহিষ্কার করতে পারেন আবার প্রয়োজনে তা প্রত্যাহারও করতে পারেন। লেয়াকত আলী এর আগেও ২বার বহিষ্কার হয়েছিলেন এবং পরে তা প্রত্যাহার করে তাকে স্বপদে বহাল করা হয়েছিল। এই সিদ্বান্তের ব্যাপারে আপনাদের পক্ষ থেকে কোন কর্মসূচি আসছে কিনা জানতে চাইলে তিনি জানান এটা দলীয় কর্মীদের বিবেচনার বিষয়। তারা যদি মনে করে তাদের নেতৃত্বের প্রতি অবিচার করা হয়েছে তারা তাই করতে পারে। তবে সবকিছুর উপরে দলীয় সিদ্বান্তের প্রতি আমরা শ্রদ্ধাশীল।