বাঁশখালীতে করোনা উপসর্গ নিয়ে মৃতের লাশ দাফন করছেন আলেমরা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ১০ ২০২০, ২০:১৫

জসিম উদ্দীন মিছবাহ, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি;

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের বহদ্দারহাট সংলগ্ন বহদ্দার বাড়ীর করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া মৃত কবির আহমদের পুত্র ও বাজারের ব্যবসায়ী শহিদুল ইসলামের লাশ উপজেলা পরিষদ গঠিত লাশ দাফন টিমের সদস্য আলেম ওলামারা স্বাস্থ্যবিধি মেনে দাফন করেছেন। (৯ জুলাই) বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টা ৪০ মিনিটের সময় বাঁশখালী হাসপাতাল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে আনোয়ারা চাতরি এলাকায় মারা যায়। আজ শুক্রবার সকাল ১১ টায় পুইছড়ি সরলিয়া বাড়ি মসজিদ মাঠে নামাজে জানাজা শেষে মরহুমের লাশ মসজিদ সংলগ্ন কবরস্থানে দাফন করা হয়। মারা যাওয়া শহিদুল ইসলাম বহদ্দারহাট বাজারে ঔষুধের ফার্মেসী কররতেন।

তিনি স্ত্রী, ১ ছেলে ও ৩ মেয়ে রেখে যান। শহিদুল ইসলাম ৪ ভাইয়ের মধ্যে ৩য়।

জেলা উপবৃত্তি মনিটরিং অফিসার জাহেদুল ইসলাম মরহুমের ছোট ভাই এবং চট্টগ্রাম কলেজের অধ্যাপক মফিজুল ইসলাম হচ্ছেন বড় ভাই। তার আরেক ভাই ঢাকায় ব্যবসা করেন।

লাশ দাফনকারী টিমে নেতৃত্ব দেন বাঁশখালীর বিশিষ্ট সাংবাদিক, মাওলানা শফকত হোসাইন চাটগামী ও মাওলানা ইসহাক আল হাকিম। সাথে ছিলেন, করোনা লাশ দাফন কমিটির সদস্য মাওলানা দলিলুর রহমান, মাওলানা ক্বাজী শাহাব উদ্দীন, মাওলানা ছিদ্দিক উল্লাহ, মাওলানা ইসমাঈল, মাওলানা আবদুল করিম ও হাফেজ জোবাইর মাহমুদ। স্থানীয় আওয়ামীলীগ নেতা ও সাবেক ছাত্রনেতা খোরশেদ পাশা, মাস্টার এনামুল হক লাশ দাফনকারী টিমকে সহায়তা করেন। ছনুয়া ইউপি চেয়ারম্যান হারুনুর রশিদ চৌধুরী, আওয়ামীলীগ নেতা আবুল কালাম আজাদ, পুঁইছড়ি ইসলামিয়া ফাজিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মোশারফ হোসাইন প্রমুখসহ বিপুল সংখ্যক মুসল্লি জানাজায় শরীক হন।

উল্লেখ্য, বাঁশখালীর এই পুঁইছড়ি ইউনিয়নেই মাত্র কিছু দিন আগে এক হিন্দু করোনা আক্রান্তের লাশ দাফনে বাঁধা দেয়ার ঘটনা ঘটেছিল। আজ সেই পুঁইছড়িতেই শান্তিপুর্ণ ভাবে করোনা উপসর্গের লাশ দাফন করা হল।