বসুরহাট পৌরসভায় স্বতঃস্ফূর্ত ভোটগ্রহণ চলছে

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ১৬ ২০২১, ১৪:২৪

এম.এস আরমান,নোয়াখালী: পৌরসভা সাধারণ নির্বাচন-২০২০ এর দ্বিতীয় ধাপের পৌরসভা গুলোর মধ্যে বর্তমান সময়ের দেশের আলোচিত সমালোচিত নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভায় ভোট গ্রহণ চলছে।

সকাল ৮টা থেকে পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে এই ভোট গ্রহণ শুরু হয়, চলবে বিকাল ৪টা পর্যন্ত। প্রথমবারের মত এই পৌরসভায় ইভিএমের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল থেকে কেন্দ্রে ভোটারদের বিপুল উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে।

সকাল ৮টার দিকে উদয়ন প্রি ক্যাডেট একাডেমীতে আওয়ামী লীগ প্রার্থী আব্দুল কাদের মির্জা, বসুরহাট এএইচসি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বিএনপি প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী এবং বসুরহাট ইসলামীয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেন নিজ নিজ ভোট প্রদান করেন।

এসময় সুষ্ঠুভাবে নির্বাচনের সকল ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানান রিটার্নিং অফিসার রবিউল আলম। প্রতি কেন্দ্রে ৪জন পুলিশ, ৯জন আনসার ও বিজিবি ৪ প্লাটুন, র‍্যাবের ৩টি টিম, স্ট্রাইকিং ফোর্স ২টি, নির্বাহী ম্যাজিস্ট্রেট ৯জন, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১জন এবং পুলিশের ৯টি মোবাইল টিম নিয়োজিত রয়েছে বলে জানান তিনি।

এ নির্বাচনে আওয়ামী লীগ থেকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আব্দুল কাদের মির্জা মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকে কামাল উদ্দিন চৌধুরী এবং মোবাইল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৫জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।