বর্তমান সরকারের অধীনে আর কোন সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ১৯ ২০২০, ১৬:৫৬

বর্তমান সরকারের অধীনে আর কোন সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, এটাই প্রমাণ করতে চায় বিএনপি। এজন্য অংশ নিচ্ছে উপনির্বাচনসহ সব স্থানীয় নির্বাচনে। একাদশ জাতীয় নির্বাচনসহ এই সরকারের আমলে অনুষ্ঠিত সব নির্বাচনের ফল বাতিলের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব।

ঢাকা-৫, নওগাঁ-৬ ও পাবনা-৪ আসনে উপনির্বাচনের ফল প্রত্যাখ্যান করে পুননির্বাচনের দাবিতে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে রাজধানীতে মহানগর বিএনপির প্রতিবাদ সমাবেশ। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো বেশ ক’টি উপনির্বাচনে ক্ষমতাসীন দল ও নির্বাচন কমিশনের ভূমিকা প্রশ্নবিদ্ধ। বাংলাদেশে জনগণের ভোটের অধিকার নেই। এই নির্বাচন সুষ্ঠু হয়না। আমরা নির্বাচনে গিয়ে প্রমাণ করতে চাই এই সরকারের অধীনে নির্বাচন সুুষ্ঠু হয়না।

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ছাড়া জনগণের ভোটাধিকার রক্ষার আর বিকল্প নেই বলেও মন্তব্য করে তিনি আরো জানান, ‘আর টালবাহানা করবেন না। পদত্যাগ করুন, অতীতের সকল নির্বাচনকে বাতিল করে দিয়ে একটি নিরপেক্ষ সরকারের অধীনে, নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন করুন। এটাই একমাত্র সমাধান।’

এদিকে, বরিশালের অশ্বিনী কুমার হল চত্বর ও দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছে বিএনপি। এছাড়া রাজশাহীতে ভুবনমোহন পার্ক সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছে জেলা ও মহানগর বিএনপি। একই দাবিতে মঙ্গলবার উপজেলা ও থানা থানায় প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি।