বন্দুক-পিস্তল আর আইনশৃঙ্খলা বাহিনীর জোরে ক্ষমতায় -মির্জা ফখরুল

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ২০ ২০১৯, ১৮:৩২

একুশে জার্নাল ডেস্ক; শনিবার ২০ এপ্রিল, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের সঙ্গে সাক্ষাতের উদ্দেশে কুমিল্লা যাওয়ার সময় বুড়িচং এলাকায় পথসভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম মন্তব্য করেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ বন্দুক-পিস্তল আর আইনশৃঙ্খলা বাহিনীর জোরে ক্ষমতা দখল করে বসে আছে।

তিনি বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশের গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে, মানুষের অধিকারকে হরণ করে নিয়েছে। বন্দুক-পিস্তল আর আইনশৃঙ্খলা বাহিনীর জোরে ক্ষমতা দখল করে বসে আছে।

মির্জা ফখরুল বলেন, সবাইকে শক্ত হয়ে দাঁড়িয়ে থেকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। দেশ ও জনগনের জন্য আন্দোলন করার জন্য প্রস্তুত থাকতে হবে। এই কঠিন লড়াইয়ে আমাদের পার হতে হবে। আর তার একমাত্র উপায় হলো নিজেদের মধ্যে ঐক্য থাকা।

তিনি বলেন, আমরা যে চিন্তা-ভাবনা থেকে দেশের জন্য যুদ্ধ করেছিলাম, সেই চিন্তা-ভাবনা আওয়ামী লীগ সরকার নষ্ট করে দিয়েছে।
মির্জা ফখরুল আরও বলেন, এই লড়াইয়ের মাধ্যমে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে, দেশনেত্রীকে মুক্ত করার জন্য লড়াই করতে হবে, বাংলাদেশে সত্যিকার অর্থে জনগণের জন্য একটা সরকার প্রতিষ্ঠায় লড়াই করতে হবে।

পথসভায় মির্জা ফখরুল নির্বাচনের সময় যে সমস্ত নেতাকর্মীরা নির্যাতিত হয়েছিলেন, মামলা হয়েছে এবং যারা কারাবরণ করেছেন তাদের প্রতি দলের পক্ষ থেকে প্রতিবাদ জানান।