বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মুছে ফেলার অপচেষ্টাকারীরা আজ আস্তাকুঁড়ে: কাদের

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ৩০ ২০২২, ১৮:২১

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ইতিহাস থেকে যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে মুছে ফেলতে চেয়েছিল তারাই আজ ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে।

আজ বুধবার সকালে রাজধানীর পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে ‘জয় বাংলা আর্ট ক্যাম্প’ এবং ‘পিতার ভাবনায় সোনার বাংলা’ শীর্ষক চিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এ কর্মসূচির আয়োজন করে ‘হাসুমণির পাঠশালা’।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে অনেকেই চক্রান্ত করেছে। কিন্তু যারাই তাকে মুছে দিতে চেয়েছে তারাই আঁস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে। আগামীর শিশু-কিশোরদের বঙ্গবন্ধুর আদর্শে সামনে এগিয়ে যাবার কথা বলে, বঙ্গবন্ধু সম্পর্কে জানাতে হবে।

চলতি বছরেই পদ্মা সেতু, মেট্রোরেল (এমআরটি-৬) এবং কর্ণফুলী টানেলের উদ্বোধন হবে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে সারা বিশ্বকে দেখিয়ে দিয়েছেন। আর বেশি দেরি নয়, চলতি বছরের জুনের মধ্যেই আমাদের স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন হবে। একই বছর উদ্বোধন হবে বঙ্গবন্ধু টানেলও। একইসঙ্গে তরুণ প্রজন্মের ড্রিম প্রজেক্ট মেট্রোরেল এ বছরই উদ্বোধন হবে ইনশাআল্লাহ।

ওবায়দুল কাদের বলেন, এরপরও সরকারকে যারা অপবাদ দেয়, তারা উন্নয়ন চোখে দেখে না। তারা দিনের আলোতে রাতের অন্ধকার দেখে। এসব প্রকল্প আজ হয়ে গেছে। বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়। এটি তাদের গাত্রদাহের কারণ।

পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের হাসুমনি পাঠশালা আয়োজিত ‘জয় বাংলা আর্ট ক্যাম্প’ এবং ‘পিতার ভাবনায় সোনার বাংলা’ চিত্র প্রদর্শনীর বিভিন্ন চিত্রকর্ম ঘুরে দেখেন।

এর আগে জাতীয় সংসদের চীফ হুইপ নূর ই আলম চৌধুরী লিটন বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

হাসুমনি পাঠশালার সভাপতি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপির সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় সংসদের চীফ হুইপ নূর ই আলম চৌধুরী লিটন, গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক মো. আবুবকর সিদ্দিক, শিল্পী শাহাবুদ্দিন আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।