ফ্রান্সে সৌদি রাজকন্যাকে ১০ মাসের কারাদণ্ড

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ১৪ ২০১৯, ২১:১৩

আমিন উদ্দীন সুলতান। ফ্রান্স থেকে

সৌদি বাদশাহ সালমানের মেয়ে রাজকন্যা হাসা বিনতে সালমানকে ১০ মাসের কারাদণ্ড দিয়েছে ফ্রান্সের প্যারিস ক্রিমিনাল আদালত। গতকালকের রায়ে তার বিরুদ্ধে অভিযোগ ২০১৬ সালে তিনি সৌদি রাজ পরিবারের সম্পত্তি প্যারিসের নিজের বাড়ীর অ্যাপার্টমেন্টে কাজ করতে আসা এক ব্যক্তিকে চরম লাঞ্চিত করেন সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের বোন হাসা বিনতে সালমান! এবং তার বিরুদ্ধে ওই ব্যাক্তিকে মারধরের অভিযোগও প্রমাণিত হয় আদালতে ! BFMTV সংবাদে বলা হয় তাকে কারাদণ্ডের পাশাপাশি ১০ হাজার ইউরো জরিমানাও করেছে প্যারিস আদালত।

এই ১০ হাজার ইউরো পাবে লাঞ্চিত ব্যক্তি ! লাঞ্চিতের শিকার আশরাফ ইদ জানান, তিনি রাজকন্যার ঘরে কাজ করতে গিয়ে ছবি তুললে তাকে রাজকন্যা চরম অপমান অপদস্ত করে কুকুরের মতো বসে তার পায়ে চুমু খেতে বাধ করা হয়। এরপর নিজের দেহরক্ষী রনি সাইদিকে তাকে মারধর করার নির্দেশ দেন রাজকন্যা। রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন ৪৩ বছর বয়সী হাসা বিনতে সালমান। তার দেহরক্ষি রনি সাইদিকেও প্যারিস আদালত ৮ মাসের কারাদণ্ড ও ৫ হাজার ইউরো জরিমানা করা হয়েছে।

তবে রাজকন্যাকে সরাসরি এই সাঁজা ভোগ করতে হবেনা। হাজিরা ভিত্তিক সাঁজা ভোগ করবেন তিনি। এই ১০ মাস তিনি ফ্রান্সের বাইরে যেতে পারবেননা।

তবে রাজকন্যার আইনজীবী জানিয়েছেন তিনি এই রায়ের বিরুদ্ধে ফ্রান্সের উচ্চ আদালতে আপীল করবেন।