ফ্রান্সে মহানবী (সা.) নিয়ে ব্যঙ্গচিত্র; প্রতিবাদে ভোলার ইলিশায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ০২ ২০২০, ১৯:৫৬

এবি(আবদুল) হান্নান, ভোলা জেলা প্রতিনিধি:

ফ্রান্সে মহানবী (সা.) নিয়ে অবমাননাকর ব্যঙ্গচিত্র প্রদর্শনী, মুসলমানদের উপর হামলা ও নিপিড়নের প্রতিবাদে ভোলার ইলিশায় মানববন্ধন বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার বিকালে ফ্রান্সে কার্টুন চিত্র একে বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে অবমাননা করার প্রতিবাদে ইলিশা জংশন বাজার থেকে তৌহিদী জনতার ব্যানারে বিক্ষোভ সমাবেশ করা হয়।

এদিকে, ফ্রান্সের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী (স.) কে নিয়ে কটুক্তি, অবমাননা ও ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে হাজারো মানুষের ঢল নামে।

ইলিশা জংশন মাদ্রাসা রোড থেকে দলমত নির্বিশেষ সকল শ্রেণীর ধর্মপ্রাণ মুসলমানরা জড়ো হয়ে বিক্ষোভ শুরু করে মাদ্রাসার হাট এসে এক সংক্ষিপ্ত সমাবেশ করে সমাপ্তি করা হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, মাওলানা আবদুল বারি, মাওলানা আবুল কালাম, সাংবাদিক ইয়ামিন হোসেনসহ অনেকে।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ফ্রান্সে সরকারের প্রত্যক্ষ মতকে ইসলামকে অবমাননা করে রসুল (সা.) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে।

শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরণের কর্মকান্ড বেড়ে গেছে। আমরা এসবের নিন্দা জানাচ্ছি এবং এ বিষয়ে প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি।

বক্তরা আরো বলেন, জীবন দিবো তবুও বিশ্ব নবী হযরত মুহাম্মদ (স) এর অপমান সইবো না।

নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা রাষ্ট্রীয় ভাবে ফ্রান্সের দূতাবাস বন্ধ করা সহ এখন থেকে ফ্রান্সের পন্য বয়কট করার দাবি জানান।

এই সময় আরো উপস্থিত ছিলেন, ইলিশা ৪নং ওয়ার্ড আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক জামাল সরদার, ইউনিয়নের সহ দপ্তর সম্পাদ কবির মাল, ইকবাল হোসেন রাজু, মোঃ মাইনুদ্দিন,মুজাহিদুল ইসলাম,এবি হান্নান,কবির হোসেন, রাছেল,ইমাম তাইজুল ইসলাম,মাওলানা রফিক হুজুরসহ দল মত নির্বিশেষে হাজারো মুসলমানরা।