ফ্রান্সে মহানবী (সা.) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে কুলাউড়ায় বিক্ষোভ মিছিল

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ২৭ ২০২০, ২৩:২৩

মারজান আহমদ কুলাউড়া প্রতিনিধি: মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায় ইউরোপের দেশ ফ্রান্সে মানবতার মুক্তির দূত মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করার প্রতিবাদে কুলাউড়ায় বিক্ষোভ মিছিল হয়েছে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার বাংলাদেশ আনজুমানে তালামিযে ইসলামিয়া কুলাউড়া উপজেলা এবং পৌর শাখার আয়োজনে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

স্টেশন রোড থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি উত্তর রেল আউটার ও দক্ষিণ বাজার পর্যন্ত পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্টেশন রোডস্থ চৌমুহনীতে প্রতিবাদ সভায় বাংলাদেশ আনজুমানে তালামিযে ইসলামিয়া উপজেলা শাখার সভাপতি আফজাল হোসেন সাজুর সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খান সাহেদ, বাংলাদেশ আনজুমানে তালামিযে ইসলামিয়া কেন্দ্রীয় পরিষদের অর্থ সম্পাদক খন্দকার অজিউর রহমান।

এ সময় বক্তারা মহানবী (সা.) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশের জন্য ফ্রান্স সরকারকে মুসলিম উম্মাহর কাছে নি:শর্ত ক্ষমা চাওয়ার দাবি করা হয়। নতুবা ফ্রান্সের সকল পণ্য ও তাদের সকল কর্মকান্ডকে বয়কট করার হুশিয়ারি প্রদান করা হয়।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আল ইসলাহ নেতা মাওলানা আব্দুল ওয়াহিদ, আতিকুর রহমান আখই, মাওলানা কাজী এহসান মাহবুব জাকির, কাজী ফখরুল ইসলাম, হাফিজ এবাদুর রহমানসহ উপজেলা আল ইসলাহ, উপজেলা ও পৌর তালামিযের সর্বস্তরের নেতাকর্মীরা।