ফেসবুকে সিরিজ উসকানিমূলক পোস্ট করায় হিন্দু যুবক গ্রেফতার

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ২৪ ২০২১, ২০:৩৭

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক বক্তব্য পোস্ট করায় শোভন কুমার দাস (২৭) নামে এক যুবককে গ্রেফতার করেছে যশোর র‌্যাব ক্যাম্পের সদস্যরা। শুক্রবার (২২ অক্টোবর) বিকালে তাকে যশোর শহরের বকচর হুঁশতলা এলাকা থেকে গ্রেফতার করা হয়। তিনি নড়াইলের কালিয়া উপজেলার জোকারচর গ্রামের শ্যামল কুমার দাসের ছেলে।

শনিবার (২৩ অক্টোবর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত জানিয়েছেন র‌্যাব যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মো. নাজিউর রহমান।

এতে বলা হয়, শোভন তার ফেসবুক আইডি থেকে ১৫ অক্টোবর থেকে ২২ অক্টোবর সকাল পর্যন্ত বিভিন্ন সময়ে বেশ কিছু ধর্মীয় উসকানিমূলক পোস্ট ও লিংক শেয়ার করেন। তার পোস্ট গুজবভিত্তিক ও উসকানিমূলক হওয়ায় বিভিন্ন শ্রেণি বা সম্প্রদায়ের মধ্যে শত্রুতা, ঘৃণা, বিদ্বেষ, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট ও বিশৃঙ্খলা তৈরির সম্ভাবনা রয়েছে। ফলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে শোভন কুমার দাসকে গ্রেফতার করা হয়। এ ঘটনার সঙ্গে অজ্ঞাত আরও ৪/৫ জন যুক্ত আছে বলে ধারণা করা হচ্ছে।

নাজিউর রহমান জানান, ধর্মীয় উসকানিমূলক পোস্টসহ মোবাইলফোন উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে আসামিকে যশোর কোতোয়ালি থানায় সোপর্দ করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।