ফেতনা অবিরাম হলেও আমাদের প্রতিবাদ বিরাম

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ০৫ ২০২০, ১৬:৩১

মাওলানা আবদুর রব ইউসুফী

মুসলিমদের বিরুদ্ধে দেশ-বিদেশে নিত্য নুতনভাবে অবিরাম ফেতনা চলছে। একটা শেষ না হতেই আরেকটার জন্ম দেয়া হচ্ছে। কিন্তু আমরা কোন রকমে একটা সফল কর্মসুচী পালন করতে পারলেই তৃপ্তির ঢেকুর তুলে আত্নহারা হয়ে যাই। আর অন্যান্য দীনি কাজে তৃপ্তি সহকারে লিপ্ত হয়ে পড়ি। আর ওই পাড়ার লোকেরা তখনও নুতন নুতন কৌশলে কর্মসুচী পালন করতে থাকে! এই তো গতকাল‌ও মশাল মিছিল দেখলাম। মেইড ইন… -রা হেফাজতে ইসলামকে মেইড ইন… বলে শ্লোগান দিল। এভাবে তারা কৃত্রিম ইস্যু তৈরী করতে থাকে। আর কিছু না হলেও কৃত্রিম ভাবে সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধিয়ে পরিস্থিতি উত্তপ্ত করতে চায়।

আর একটার পর একটা ইসলামের বিরুদ্ধে কুৎসা রটনা বা কটাক্ষ করা তো বাংলাদেশের জন্য নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে গেছে। এ কাজে কিছু বিপথগামী মুসলমান নামধারী ব্যাক্তি রয়েছে, আর হিন্দুরা এ কাজের জন্য বাংলাদেশকে একটা অভয়ারণ্য হিসাবে পেয়েছে। আর ভারত থেকে বাংলাদেশ দখল করার বা বাংলাদেশে সৈন্য প্রেরণের হুমকি প্রতিনিয়ত আসছে। আমাদের সরকার তো বটেই, আমরা যারা দেশপ্রেমিকের দাবীদার তারাও যেন তটস্থ হয়ে পড়েছি। আমরা যেন নির্ণয় করতে পারছি না বীরের মত শাহাদাত উত্তম, না হেকমত-কৌশলের নামে আত্নসমর্পন উত্তম।

এই সেদিন কটাক্ষকারীদের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গিয়ে ৩/৪ জন ভাই শাহাদাতের অমিয় সুধা পান করলেন ভোলায়। তার কোন কুল-কিনারা আজও হয়নি। আবার নুতন করে হিন্দুদের বাড়ীঘরে আগুন-দাগুনের নাটক সাজানো হচ্ছে। এগুলোর একশন তো মুসলিমদের ঘাড়ে পড়বে, সন্দেহ নেই। নয়তো ঐ দিক থেকে আবার সৈন্য চলে আসবে!

তবে সরকাকে বলতে চাই, একশনে সাবধান!