ফটিকছড়িতে ৪২তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ২৩ ২০২০, ২২:৪৬

মোহাম্মদ জিপন উদ্দিন, চট্টগ্রাম:

“পরিবেশ সুরক্ষায় বিজ্ঞান ও প্রযুক্তি” এই প্রতিপাদ্য বিষয়ে চট্টগ্রামের ফটিকছড়িতে উপজেলা প্রশাসনের উদ্যোগে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২০ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৩ নভেম্বর) ফটিকছড়ি বালিকা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে দিনব্যাপী ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ অনুষ্ঠিত হয়।

মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান তাদের উদ্ভাবিত বিভিন্ন প্রজেক্ট উপস্থাপন করে এবং সর্বসাধারণের জন্য তা উন্মুক্ত করা হয়।

দিনব্যাপী কর্মসূচি শেষে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২০ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।এতে প্রজেক্ট উপস্থাপনে মাধ্যমিক পর্যায়ে প্রথম স্থান পায় ফটিকছড়ি বালিকা পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজ পর্যায়ে প্রথম স্থান লাভ করে ফটিকছড়ি সরকারি কলেজ।

মেলায় উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) মোহাম্মদ সায়েদুল আরেফিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফটিকছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান হোসাইন মো: আবু তৈয়ব, উপজেলা মহিলা ভাইস- চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা, ভাইস-চেয়ারম্যান সালামত উল্লাহ চৌধুরী শাহিন প্রমুখ।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় পৃষ্ঠপোষকতায় ফটিকছড়ি উপজেলা প্রশাসন এ মেলার আয়োজন করে।