প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি : গোয়াইনঘাটে বিক্ষুব্ধ আওয়ামী লীগ || অস্ত্র জমা দিয়েছি, ট্রেনিং জমা দেই নাই

একুশে জার্নাল

একুশে জার্নাল

মে ২২ ২০২৩, ২৩:১১

  • তানজিল হোসেন, গোয়াইনঘাট (সিলেট) : রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ কর্তৃক প্রকাশ্য জনসভায় বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন।
  • সোমবার (২২ মে) বেলা ১ঘটিকায়, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ১০নং পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া হেলাল ও উপজেলা যুবলীগের আহবায়ক ফারুক আহমদের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
  • বিক্ষোভ মিছিল উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনার থেকে শুরু হয়ে গোয়াইনঘাট সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় কেন্দ্রীয় শহীদ মিনারে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।
  • বিক্ষোভ মিছিলে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও তাঁতীলীগ সহ আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। বিক্ষুব্ধ নেতাকর্মীরা-
    ‘শেখ হাসিনার কিছু হলে, জ্বলবে আগুন ঘরে ঘরে’
    ‘শেখ হাসিনা ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’
    ‘শেখ হাসিনার সরকার, বার বার দরকার’
    ‘জামাত-শিবির রাজাকার, এই মুহুর্তে বাংলা ছাড়’
    ‘অস্ত্র জমা দিয়েছি, ট্রেনিং জমা দেই নাই’
  • স্লোগানে স্লোগানে উত্তাল করে তুলেন গোয়াইনঘাটের রাজপথ। প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেনী সিলেট জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফারুক আহমদ। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে হত্যার হুমকি দেওয়া দেশ দ্রোহিতার সামিল। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যতদিন রাজপথে আছে ততদিন শেখ হাসিনার দিকে আঙ্গুল তোলার দুঃসাহস যেন কেউ না করে।
  • এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা আব্দুল হাসিব মামুন, সিলেট জেলা পরিষদ সদস্য সুবাস দাস, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মুজিবুর রহমান, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মোঃ জাহাঙ্গীর কবির হেলাল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক শাহাবুদ্দিন, আহবায়ক কমিটির সদস্য নজরুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও পূর্ব আলীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম, ডৌবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম নিজাম উদ্দিন, গোয়াইনঘাট উপজেলা তাতী লীগের সভাপতি দিপক চক্রবর্তী নান্টু, সাধারণ সম্পাদক সাহীন আহমদ সাবুল, গোয়াইনঘাট উপজেলা ছাত্র লীগের সভাপতি সুফিয়ান আহমদ, সাধারণ সম্পাদক গোলাম রেজওয়ান রাজীব, ডৌবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহ উদ্দিন, ফতেহপুর ইউনিয়নের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন, যুবলীগ নেতা কামাল হোসেন, জুবায়ের আহমদ, আফাজ উদ্দিন, রাশেদ আহমদ, লাভলি, রাশিদ আলী, মাসুক আহমদ ও সুহেল আহমেদ প্রমুখ।
  • উল্লেখ্য, গত ১৯ মে সরকারের পদত্যাগ, মামলা ও গণগ্রেফতার বন্ধ, দুর্নীতির প্রতিবাদ এবং ১০দফা দাবিতে রাজশাহীতে সমাবেশ করে বিএনপি। সেই সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে কবরস্থানে পাঠানোর হুমকি দেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ।