প্রতিশোধ গ্রহণ করতে তিন বিঘা জমির ফসল নষ্ট

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ১১ ২০১৯, ২০:১৪

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের শৈলকুপায় কয়েক কৃষকের তিন বিঘা জমির ক্ষেতের বাধাকপি কেটে নষ্ট করে ফেলেছে দুর্বৃত্তরা। সোমবার সকালে উপজেলার ২নং মির্জাপুর ইউনিয়নের আনিপুর গ্রামে এই ঘটনা ঘটে। পরে খবর পেয়ে সোমবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন যাবত আনিপুর গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে তালেব মন্ডল ও দবির মন্ডলের মধ্যে বিরোধ চলে আসছে। কয়েকদিন আগে তালেব মন্ডলের পক্ষ ত্যাগ করে সালামত মন্ডল দবিরের পক্ষে যোগ দেন। এ ঘটনাকে কন্দ্রে করে রোববার সকালে উভয় গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এর জের ধরে প্রতিপক্ষের লোকজন কপি কেটে নষ্ট করেছে বলে অভিযোগ করেন আনিপুর গ্রামের ইদ্রিস আলীর মেয়ে নাজমা খাতুন ও তালেব মন্ডলের মেয়ে হাসিনা খাতুন। তারা জানান, কৃষক আজিজুল মন্ডল, কালাম, আলম, সাঈদ ও জাহাঙ্গীরের ক্ষেতের কপি নষ্ট করেছে দুর্বৃত্তরা।

পূর্ব শত্রুতার জেরে একই গ্রামের দবির মন্ডল, হায়দার মন্ডল, ফরিদ, শুকুর মন্ডল, আতিয়ারসহ আরো অনেকে সোমবার সকালে তিন বিঘা জমির বাধাকপি কেটে নষ্ট করেছে। এ ছাড়া বেশ কিছু বাড়িঘরে হামলা চালায় তারা।

হাসিনা বেগম আরো জানান, প্রতি বিঘায় আনুমানিক ৪ থেকে ৫ হাজার কপির চারা রোপন করা হয়েছিল।শৈলকুপা থানার এসআই হারুন জানান, তিনি আনিপুর গ্রামের নষ্ট হওয়া সবজি ক্ষেত পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্তরা অভিযোগ দিলে তদন্ত করে দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।