পেঁয়াজ কিনতে জনতার সাথে টিসিবির লাইনে মেয়র আরিফ (ভিডিওসহ)

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ১৮ ২০১৯, ১৪:৫০

সিলেটসহ সারাদেশের বাজারে পেঁয়াজের যে দাম তা নিম্ন আয়ের মানুষের নাগালের বাইরে। সোমবার সকাল থেকে সিলেট নগরীর তিনটি স্থানে ৪৫ টাকায় পেঁয়াজ বিক্রি করছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি)। কম দামে পেঁয়াজ কিনতে তাই রিকাবীবাজারস্থ কাজি নজরুল ইসলাম অডিটরিয়ামের সামনে, ক্বীন ব্রিজের মোড়ে, মার্কাজ পয়েন্ট বঙ্গবীর রোডে ভিড় করছেন ক্রেতারা।

সকালে এই স্থানগুলোতে গিয়ে দেখা যায়, প্রখর রোদের মধ্যেই শত শত মানুষ টিসিবির ট্রাক থেকে পেঁয়াজ কিনতে ভিড় করেছেন। সময় বাড়ার সাথে সাথে ক্রেতাদের ভিড়ও বাড়ছে। এছাড়া মহিলার উপস্থিতিও ছিল চোখে পড়ার মত।

এদিকে খবর পেয়ে বেলা ১২টার দিকে পেঁয়াজ কিনতে নগরীর ক্বীন ব্রিজের মোড়ে টিসিবির গাড়ির লাইনে দাড়ান সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। প্রায় দুই ঘন্টা সময় তিনি পেঁয়াজ কেনার জন্য লাইনে অপেক্ষা করে পৌণে ২টার দিকে পেঁয়াজ কিনেন।

এ সময় তিনি বলেন, মানুষ পিয়াজের জন্য অস্থির। আমার ঘরেও পিয়াজ নেই। এ কারণে লাইনে এসে দাঁড়িয়েছি। এক কেজি পিয়াজ পেলেও ১৫ দিন চলে যাবে বলে জানান তিনি।জনগণের অসুবিধার কথা চিন্তা করে সরকারের এমন উদ্যোগের জন্য তিনি ধন্যবাদ জানান।