পুলিশ জনগণের সেবক ও বন্ধু: ডিসি কামরুল

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ১৯ ২০২০, ২২:৫৬

নিজস্ব প্রতিনিধি:

চট্টগ্রাম কর্ণফুলীতে ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ স্লোগানকে সামনে রেখে ‘আর্থমানবতার সেবা কার্যক্রমের অংশ হিসেবে আলোচনা ও জবাবদিহিতামূলক Ask your Local Police নামক ভিন্নধর্মী এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সোমবার (১৯ অক্টেবর) দুপুরে শিকলবাহার রহমান কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে সংশপ্তক প্রোগ্রাম কো-অডিনেটোর রফিকুল ইসলামের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংশপ্তক প্রধান নির্বাহী লিটন চৌধুরী।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (বন্দর জোন) মো. কামরুল ইসলাম। প্রধান বক্তা ছিলেন দি এশিয়া ফাউন্ডেশন প্রোগ্রাম অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন কর্ণফুলী জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ইয়াসির আরাফাত, কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ মো. ইসমাইল হোসেন, চরলক্ষ‍্যার ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী, কর্ণফুলী উপজেলা এনজিও ফোরাম প্রধান সমন্বয়ক মোহাম্মদ ওসমান হোসাইন, পূর্বা’র সভাপতি সনাতন চক্রবর্তী বিজয়।

অনুষ্ঠানে মাদকদ্রব‍্য ও অনিয়ম বিরুদ্ধে পুলিশ জনগণের সহযোগিতা নিয়ে নির্মূল করার প্রচেষ্টা, জরুরী ভিত্তিতে কোন ঘটনা দৃষ্টিগোচর হলে তাৎক্ষনিক নিকটস্থ থানায় খবর দেওয়া, জনগণকে ৯৯৯ এ জরুরী সেবা ও স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের সঙ্গে নিয়ে বিভিন্ন প্রোগ্রাম করা। পাশাপাশি পিছিয়ে পড়া এলাকার জনগোষ্ঠীকে উন্নয়নের জন্য নানা সমস্যা তুলে ধরে পুলিশ কর্মকর্তাদের প্রশ্ন করার সুযোগ পান এলাকার কমিউনিটি পুলিশিং ও জনপ্রতিনিধিগণ। এসব বিষয়ের ব‍্যবস্থা নিতে পুলিশ কমিশনার এসি ও ওসিকে নির্দেশ প্রদান করেন। যাতে নারীদের প্রতি সহিংসতা ও মাদক বন্ধ, ইভটিজিং, কিশোর গ‍্যাং, জুয়াসহ বিভিন্ন অপরাধ রোধে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানটি সংশপ্তক এর আয়োজনে দি এশিয়া ফাউন্ডেশন এর আর্থিক সহযোগিতায়-পিস প্রকল্প কতৃক কর্ণফুলী থানার ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যদের সহযোগিতায় অনুষ্ঠিত হয়।