পুলিশের গাড়ির ধাক্কায় মহিলা নিহত: সাহায্য না করে চলে গেল পুলিশ!

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ২০ ২০২১, ২২:৫৪

পাবনায় পুলিশের পিকআপ ভ্যানের ধাক্কায় ১জন মহিলা নিহত হয়েছেন এবং আহত হয়েছেন ২জন। ঘটনাটি ঘটেছে গত ১৬ আগস্ট সোমবার বিকাল পৌনে ৫টায় পাবনা সদর উপজেলার পাবনা-পাকশি সড়কের হেমায়েতপুর বেতেপাড়া নামক স্থানে। দুর্ঘটনার এতদিন পর বিষয়টি আলোচনায় আসে সিসিটিভির একটি ফুটেজ সামাজিক মাধ্যমে ভাইরালের কারণে।

জানা গেছে, গত ১৬ আগস্ট মেয়ে জামাইয়ের জন্য চেয়ার কিনে তার কাছে রওনা দেন শাশুড়ি আমেনা বেগম। পৌঁছানোর আগেই পুলিশের একটি পিকআপের ধাক্কায় জীবন প্রদিপ নিভে যায় তার। স্থানীয়রা জানায়, বিকাল পৌনে ৫টার দিকে পাবনামুখি পুলিশের পিকআপ ভ্যান ও দাপুনিয়া মুখি ব্যাটারী চালিত অটো ভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে ভ্যানের চালকসহ ৩জন গুরতর আহত হয়। স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করে। রাত ৮টার দিকে আহত আমেনা খাতুন মারা যায়।

নিহত আমেনা সদর উপজেলার আফুরিয়া গ্রামের মৃত মেরাজ আলীর স্ত্রী। আরও জানা যায়, নিহত আমেনা বেগম মেয়ের জন্য একটি চেয়ার কিনে ও বাড়ি থেকে খাবার রান্না করে নিজ বাড়ি আফুরে থেকে মেয়ের বাড়ি দাপুনিয়া ইউনিয়নের টিকরি গ্রামে যাবার পথে বেতেপাড়ায় পুলিশের পিকআপ ভ্যানের ধাক্কায় গুরত্বর আহত হন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সিসি টিভি ক্যামেরার ফুটেজে দেখা যায় পুলিশের পিকআপের ধাক্কায় ৩জন আহত হলেও তাদেরকে উদ্ধার করে হাসপাতালে না নিয়ে পিকআপটি পাবনার দিকে চলে যায়। পুলিশের এমন আচরনে ক্ষুদ্ধ স্থানীয় ও সামাজিক মাধ্যম ফেসবুক ব্যবহারকারীরা। ফেসবুকে অনেকে মন্তব্য করেন, দুর্ঘটনা হতেই পারে। অন্তত আহতদেরকে পিকআপে তুলে দ্রুত হাসপাতালে নিয়ে গেলে হয়ত আমেনা খাতুন মারা যেতেন না।

একজন পুলিশ সদস্য মন্তব্য করেন, আমি একজন পুলিশ সদস্য। একসিডেন্ট হতেই পারে, তা সে যে কোন গাড়ির সাথে, হলে পুলিশ উদ্ধার করে হাসপাতালে নিবে এটাই স্বাভাবিক। এখানে পুলিশের গাড়ির সাথে ধাক্কা লেগে একজন মারা গেল, অথচ ঐ গাড়ি থেকে একজনও নামলো না, দাঁড়িয়ে দেখে চলে গেল। এজন্য এদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।